‘অবরোধ চলছে, তারপরও ভালো সাড়া পাচ্ছি’

৩ নভেম্বর মুক্তি পেয়েছে এক সময়ের প্রশংসিত চিত্রনায়িকা অরুণা বিশ্বাস পরিচালিত সিনেমা ‘অসম্ভব’। সরকারি অনুদানে নির্মিত এ সিনেমায় প্রেম-সংঘাত, মান-অভিমানের পাশাপাশি দেশীয় সংস্কৃতিকও তুলে এনেছেন নির্মাতা। আর এই সিনেমা দিয়ে দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরলেন অভিনেত্রী সোহানা সাবা।

সিনেমাটি মুক্তির পর বেশ উচ্ছ্বসিত সাবা। তিনি বলেন, ‘ভালো সাড়া পাচ্ছি। কাজটা নিয়ে সবাই বেশ প্রশংসা করছেন। “অসম্ভব” সবার সিনেমা হয়ে উঠেছে।’

তিনি আরও বলেন, ‘বেশ কয়েকটা শো যখন দেখতে গিয়েছি, সেখানে সরাসরি দর্শকদের প্রতিক্রিয়া পেয়েছি। তারা আমাকে ছুঁয়ে দেখতে চেয়েছেন, বিশেষ করে যারা মধ্যবয়সী নারী দর্শক। কারণ গল্পে আমার চরিত্রটি দেখে তারা এত বেশি এক্সাইটেড ছিলেন যে বিশ্বাস করতে পারছিলেন না। আমাকে এবং আমার চরিত্র তাদের ভীষণ ভালো লেগেছে। সিনেমাটিকে তারা বেশ আদরের সঙ্গে গ্রহণ করেছেন, যেটা আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে।’

‘দেশে এখন অবরোধ চলছে। এটা ছাড়াও নানা প্রতিকূলতার মধ্য দিয়ে এখন আমাদের যেতে হচ্ছে। সিনেমাটি নিয়ে আমাদের একটাই প্রত্যাশাদর্শকরা সিনেমাটি হলে এসে দেখুক। মুক্তির তিন দিন হলো, তারপরও বেশ ভালো সাড়া পাচ্ছি, তবে সেটা আরও ভালো হতে পারত। দর্শকরা যে এখন হল পর্যন্ত আসবে, এটা এখন একটা অনেক বড় চ্যালেঞ্জ। সেই চ্যালেঞ্জটাই আমরা একটু বেশি ফেস করছি এখন।’ যোগ করেন সাবা।

‘অসম্ভব’ এ সোহানা সাবা ছাড়া আরও অভিনয় করেছেন গাজী আব্দুন নূর, আবুল হায়াত, অরুণা বিশ্বাস, শতাব্দী ওয়াদুদ, শাহেদ শরীফ খান, জিনাত শানু স্বাগতা, শহীদ কাদরী, নাফিস আহমেদ এবং একটি বিশেষ চরিত্রে স্বনামে যাত্রা সম্রাজ্ঞী জ্যোৎস্না বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পী মাসুম আজিজ, আল মামুন, জ্যোতিকা জ্যোতি প্রমুখ।