আজ রাতে দেখতে পাবেন ‘সিনপাট’

চরকি অরিজিনাল সিরিজ ‘সিনপাট’-এর ট্রেলার দারুণ সাড়া ফেলেছে সোশ্যাল মিডিয়ায়। নির্মাতা মোহাম্মদ তাওকীর ইসলামের নতুন এ সিরিজ এরইমধ্যে আগ্রহ তৈরি করেছে নেটিজেনদের।

অপেক্ষার অবসান হতে যাচ্ছে। আজ ১১ জানুয়ারি রাত ৮টায় মুক্তি পাচ্ছে সিরিজটি।

নির্মাতা তাওকীর বলেন, নতুন অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করতে অনেক সময়ের প্রয়োজন। ‘সিনপাট’র মূল চরিত্রে যিনি অভিনয় করেছেন তিনি একদমই নতুন। তাকে শেইপে নিয়ে আসতে বেশ বেগ পেতে হয়েছে।

তাওকীর আরও বলেন, তবে নতুনদের নিয়ে কাজ করার সুবিধাও রয়েছে। আর সেটি হলো কাজ করতে গিয়ে প্রতিবারই আপনি নতুন টেকনিক আয়ত্ব করে ফেলেবেন।

‘শাটিকাপ’ নির্মাণের পর সবার নজরে আসেন পরিচালক মোহাম্মদ তাওকীর ইসলাম। এই সিরিজের জন্য পান বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা। রাজশাহীতে বসেই আসেপাশের বন্ধু ও পরিচিতদের নিয়ে বানিয়ে ফেলেছেন আরেকটি সিরিজ। ক্রাইম থ্রিলার জনরার ১৬৩ মিনিটের ‘সিনপাট’ নির্মিত হয়েছে একদম লোকাল আর খাঁটি গল্প নিয়ে।

এবারেও যারা অভিনয় করেছেন তারাও কেউ পরিচিত মুখ নন। তবে দু-একজনকে দেখা গিয়েছিল ‘শাটিকাপ’-এ। এবারেও আছেন শ’খানেক-এর বেশি অভিনয় শিল্পী।

সোহেল একজন নিম্নশ্রেণির অপরাধী। সে মাদক ব্যবসা, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। নিজের এলাকা থেকে বিতাড়িত হয়ে তালা খোলা এক্সপার্ট ফাজু নামের একজনকে সাথে নিয়ে নতুন এক শহরে আস্তানা গাড়ে। সেখানে গিয়েও অপরাধ তাদের পিছু ছাড়ে না। সাথে যুক্ত হয় এলাকার নেশাদ্রব্য বিক্রেতা দুরু। এদিকে ধুরন্ধর সাংবাদিক হাবিবুল বাশার তাদের আগের অপরাধের সন্ধান করে এসে পৌঁছায় এখানেও। সবদিক থেকে শুরু হয় ‘সিনপাট’।

সোহেল, ফাজু, দুরু, হাবিবুল বাশার চরিত্রে অভিনয় করেছেন সোহেল শেখ, মোহাম্মদ রিফাত বিন মানিক, জিন্নাত আরা, শিবলী নোমান। এছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে প্রণব ঘোষ, তানজিনা রহমান তাসনিম, রাজু আহমেদ, মুস্তাফা শাহরিয়ার রহমান, রাব্বানি অপু, মাইনুদ্দিন মানু, মুনসিফ মিম, জাহিদ মিল্টন, হুমায়রা স্নিগ্ধা, জিলহজ্ব, শাহদাত শিটু, ইমরান আহমেদ রোমান, অরুন্ধতী মুখার্জী, উম্মে হাবিবাসহ আরও অনেকে।

‘সিনপাট’-এও লোকাল সব অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করেছেন পরিচালক তাওকীর।

চরকির প্রধান নির্বাহী কর্মকর্তা রেদওয়ান রনি বলেন, ‘চরকি সব সময় লোকাল কনটেন্ট গ্লোবালি পৌঁছে দেয়ার জন্যই কাজ করছে। এই বছরের শুরুটা আমরা দুর্দান্ত একটা সিরিজ দিয়ে করছি। শাটিকাপ এর পর সিনপাট আরেকটা আলোচিত সিরিজ হবে বলে আমার বিশ্বাস।’