‘আমাকে বাদ দিয়েছে এটা সম্পূর্ণ ভুল তথ্য’

মুক্তিযুদ্ধে জলপথে সফল গেরিলা যুদ্ধের কাহিনি নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা ‘অপারেশন জ্যাকপট’। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রযোজনা করছে অন্তর শোবিজ ও পরিচালনায় আছেন কলকাতার রাজীব বিশ্বাস। এ সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে চুক্তিবদ্ধ হয়েছিলেন বাপ্পী চৌধুরী। শেষ পর্যন্ত তিনি ছবিটি থেকে সরে আসেন। বিষয়টি নিয়ে মুখ খুলেছেন বাপ্পী। তার অভিযোগ, তার সঙ্গে প্রতারণা করা হয়েছে।

এক ভিডিওবার্তায় বাপ্পী চৌধুরী বলেন, ‘আমাকে মৌখিকভাবে যা বলেছিল বিশ্বাস করেছিলাম। এ কারণে চুক্তিবদ্ধ হয়েছিলাম। পরে যখন স্ক্রিপ্ট পাই তখন মনে হয় কাজটি করা আমার মোটেও উচিত হবে না। এ কারণে সরে আসি। কিন্তু আমাকে বাদ দিয়েছে বলা হচ্ছে। এটা সম্পূর্ণ ভুল তথ্য। যারা নিউজ করছেন তারা এভাবে ইয়োলো জার্নালিজম করবেন না। নিউজ করলে দুই পক্ষের সঙ্গে আলাপ করে করুন। একপাক্ষিক নিউজ ঠিক না।

তিনি বলেন, সিনেমা ইন্ডাস্ট্রির অনেকেই তার পেছনে লেগেছে। তার ভাষায়, আমাকে ডাউন করলে ইন্ডাস্ট্রির লোকসান, ইন্ডাস্ট্রি একজন হিরো হারাবে। সিনেমা ইন্ডাস্ট্রি এগুতে হলে বছরে দুটো ছবি হিট হলে চলবে না, বাণিজ্যিক ধাঁচের কমপক্ষে পাঁচ-সাতটি ছবি চলতে হবে। সুতরাং অযথা আমার পেছনে না লেগে ইন্ডাস্ট্রিকে নিয়ে ভাবুন। আমি বিশ্বাস করি, আমাদের বাংলার সিনেমার মার্কেট একদিন হাজার কোটি টাকা হবে।

জানা গেছে, ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার প্রধান আট চরিত্রে থাকবেন আটজন নায়ক। মোট ৮০ জন অভিনয়শিল্পী কাজ করবেন এতে। খুব শিগগিরই শুরু হবে এর শুটিং।