‘আল্লাহ কিছু নেওয়ার আগে দিয়েও দেয়’

ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়িকা পরীমণির নানা মারা গেছেন কয়েকদিন হয়েছে। প্রিয়জনকে হারানোর এই শোক তিনি এখনও কাটিয়ে উঠতে পারেননি। ২৮ নভেম্বর রাতে নানাকে নিয়ে আবেগঘণ একটি পোস্ট দিয়ে দিয়েছেন তিনি।

পোস্টে পরীমণি লেখেন, এর আগে যতবার নানু বাড়ি গেছি, নির্দিষ্ট তারিখেই ঢাকায় ব্যাক করেছি। বাড়ির সবাই দুই একদিন বেশি থেকে যেতে বলতো কত করে! থাকা হয়নি।

পরীমণি আরও লেখেন, আর এখন মনে হচ্ছে নানুর কবর ধরে সারাদিন সারারাত যদি বসে থাকতে পারতাম! কিন্তু পারি না।

পরীর ছেলে পদ্মর সঙ্গে তার নানা ভাইয়ের সম্পর্কের স্মৃতি টেনে পরী লেখেন, আমার পদ্মফুল কেবল নানুকে চিনতে শুরু করছিল। বড়আব্বু বলে ডাকতে শিখেছিল। এখন যদি কেউ ওকে বলে, ‘তোমার বড় আব্বু কই? ওমনি এই যে বলে সাথে সাথে আঙ্গুল তুলে নানুর কবরটা দেখিয়ে দেয়! কবরের ওপরে চুমু খায়, হাত বুলায়, ফুঁ দেয়। আসার সময় হাত নেড়ে নেড়ে কতবার যে বললো ‘আব্বুটা বাই আব্বুটা বাই’!

পরীমণির একটি ছবিতে দেখা যায়, কবরের পাশে বসে আছেন তিনি। এসময় তার কাঁধে হাত রেখে দাঁড়িয়ে আছেন ছেলে পদ্ম। সেই ছবি প্রসঙ্গে পরীমণি বলেন, ‘আমার একজন কাঁধে হাত রাখার মানুষ আছে। আল্লাহ কিছু নেওয়ার আগে কিছু দিয়েও দেয়!’

সব শেষে পরী লেখেন, দোয়া করবেন। নানু জান্নাতের ফুলের সাথে থাকুক।

গত ২৩ নভেম্বর দিবাগত রাত ২টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন শামসুল হক গাজী। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে পিরোজপুরে তাকে দাফন করা হয়।