এবার বাংলাদেশে আসছে বিজয়ের ‘লিও’

চলতি বছরেই ‘পাঠান’ সিনেমা মুক্তি দিয়ে বাংলাদেশে দীর্ঘদিন পর বলিউডের সিনেমার যাত্রা শুরু হয়। এরপর পর্যায়ক্রমে আরও দুইটি সিনেমা মুক্তি পেয়েছে দেশের প্রেক্ষাগৃহে। এর মধ্যে সবশেষ শাহরুখ খানের ‘জওয়ান’ দারুণ ব্যবসা করেছে সিনেমাহলগুলোতে।

এবার শোনা যাচ্ছে, বলিউডের পর প্রথম দক্ষিণী সিনেমা হিসেবে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে তামিল সুপারস্টার থালাপতি বিজয়ের ‘লিও’। যে ছবিতে আরও অভিনয় করেছেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। সিনেমাটি ঢাকায় মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ‌‘লিও অফিসিয়াল’।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) প্রকাশ হয়েছে ‘লিও’র ট্রেলার। আর ট্রেলার প্রকাশের পর সিনেমাটি ঘিরে দর্শক উন্মাদনা আরও বেড়েছে।

‘লিও’ সিনেমার অফিসিয়াল এক্স (টুইটার) পেজে বাংলাদেশি সংবাদমাধ্যমে প্রকাশিত খবরের স্ক্রিনশট পোস্ট করা হয়েছে। আর ক্যাপশনে লেখা হয়েছে, ‘লিও ভারতের প্রথম দক্ষিণী সিনেমা, যা বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে।’ ট্রেলার মুক্তির একদিন আগেই লিও’র টুইটার থেকে পোস্টটি করা হয়েছে।

সিনেমাটি বাংলাদেশে আমদানি করবে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। সম্প্রতি সোশ্যালে প্রতিষ্ঠানটির কর্ণধার অনন্য মামুনের একটি পোস্ট সেদিকেই ইঙ্গিত দেয়। তবে তার পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

প্রায় ৩০০ কোটি রুপি বাজেটে নির্মিত ‌‌‘লিও’ মুক্তি পাচ্ছে আগামী ১৯ অক্টোবর। লোকেশ কানাগরাজ পরিচালিত সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন দক্ষিণী সুপারস্টার থালাপতি বিজয়। এতে বিজয়ের বিপরীতে দীর্ঘদিন পর জুটি বেঁধেছেন তৃষা। এছাড়াও সিনেমায় আরও থাকছেন কীর্তি সুরেশ, সঞ্জয় দত্ত, অর্জুন, মিশা ঘোষাল, প্রিয়া আনন্দ, মনসুর আলি খান প্রমুখ।

‘লিও’ লোকেশ কানাগরাজের সিনেমাটিক ইউনিভার্সের অংশ। অনেকেই মনে করছেন এই ইউনিভার্সের আগের দুই সিনেমা ‘কাইথি’ ও ‘বিক্রম’র অনেক চরিত্রকেই দেখা যাবে এ সিনেমায়। আজ সিনেমাটির ট্রেলার প্রকাশ পাবে।