ওটিটিতে আসছে ‘আদিম’

ওটিটি প্ল্যাটফর্মে আসছেনির্মাতা যুবরাজ শামীমের ‘আদিম’। তিনি জানান, আগামী ২ মে ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে ‘আদিম’ সিনেমাটি স্ট্রিমিং হবে। ফলে যারা সিনেমাটি দেখতে বিভিন্ন সময় নক দিতেন, এ বিষয়ে তাদের আর আশ্বাস দেওয়ার প্রয়োজন পড়বে না। এখন থেকে দেশ-বিদেশের যে কেউ চাইলেই ‘আদিম’ ওটিটি থেকে দেখতে পারবেন।

এর আগে গত বছর বড়পর্দায় সিনেমাটি মুক্তি দিয়েছিলেন যুবরাজ। সেই অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, যে করেই হোক বড়পর্দায় আমি সিনেমাটি দর্শককে দেখাতে চেয়েছিলাম। তারকাহীন ‘আদিম’ প্রেক্ষাগৃহে চালানোর নাম নেয়াই তো দুঃসাহসী কাজ। কিন্তু এ কাজটি আমাকে সহজ করে দিয়েছিল মস্কো চলচ্চিত্র উৎসব! পরে ওটিটি প্ল্যটফর্ম চরকিও ছবিটি নিয়ে আগ্রহ দেখিয়েছে। গত বছরই আমরা চরকির কাছে সিনেমাটির ওটিটি স্বত্ব বিক্রি করেছি।

টঙ্গীর ব্যাংক মাঠ বস্তিতে হয়েছে ‘আদিম’র শুটিং। সিনেমার কাহিনিও বস্তি কেন্দ্র করেই। এর চরিত্ররাও বস্তিতেই বাস করেন। গণঅর্থায়নে নির্মাতার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান রসায়নের ব্যানারে নির্মিত এবং সহ-প্রযোজক হিসেবে আছে সিনেমাকার ও লোটাস ফিল্ম।

ল্যাংড়া চরিত্রে বাদশা ছাড়াও আদিমের বিভিন্ন চরিত্রে অভিনয় করেন দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। চলচ্চিত্রটির চিত্রগ্রহণে ছিলেন আমির হামযা। সাউন্ড ও কালারে সুজন মাহমুদ। চলচ্চিত্রটি উৎসর্গ করা হয়েছে প্রয়াত চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমেদকে।

চলতি বছর সিনেমাটি ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের (ডিইউএফএস) ‘হীরালাল সেন পদক–১৪৩০’ অর্জন করে। এছাড়া সেরা চলচ্চিত্র ও সেরা নির্মাতা বিভাগে মেরিল-প্রথম আলো ২০২৩-এ চূড়ান্ত মনোনয়ন পেয়েছে আদিম ও নির্মাতা যুবরাজ শামীম। আগামী মাসে জমকালো আয়োজনে পুরস্কার প্রদানের বিষয়টি জানিয়েছেন আয়োজকরা।