‘জওয়ানে একটি লুকে বেশ ভালো শিক্ষাই পেয়েছি’

৩০ বছরেরও বেশি চলচ্চিত্র ক্যারিয়ারে পর্দায় বলিউড বাদশাহ শাহরুখ খান হাজির হয়েছেন বিভিন্ন সময় বিভিন্ন রূপে। কিন্তু কখনো ন্যাড়া মাথার শাহরুখকে আবিস্কার করেননি ভক্তরা। তবে এই অভিনেতার নতুন সিনেমা ‘জওয়ান’-এ প্রথমবারের মতো টাকলা লুকে দেখা মিলবে তার।

গত বৃহস্পতিবার মুক্তি পেয়েছে ‘জওয়ান’ সিনেমার ট্রেলার। যেখানে দুর্ধর্ষ সব লুকে ধরা দিয়েছেন শাহরুখ। বলিউড বাদশাহর বিভিন্ন অবতার দেখে ভক্তদের প্রত্যাশার পারদও এখন তুঙ্গে। তবে শাহরুখ জানালেন এই সিনেমার একটি লুকে কাজ করতে গিয়ে বেশ ভালো শিক্ষাই পেয়েছেন তিনি।

‘জওয়ান’ সিনেমায় ন্যাড়া মাথায় অভিনয়ের প্রসঙ্গে শাহরুখের ভাষ্য, এই শেষ, আর কখনো ন্যাড়া হবেন না তিনি! বৃহস্পতিবার দুবাইয়ে বুর্জ খলিফায় ‘জওয়ান’-এর ট্রেলার প্রদর্শনের পর এ কথা বলেন কিং খান।

শাহরুখ খান জানান, জওয়ানে ন্যাড়া মাথায় অভিনয় করতে গিয়ে তার যে অভিজ্ঞতা হয়েছে, সেটা জীবনে আর কখনো পুনরাবৃত্তি করবেন না তিনি। অভিনেতা বলেন, ‘এই সিনেমায় জীবনে প্রথমবার ন্যাড়া হয়েছি। এটাই আমার প্রথম ও শেষবার ন্যাড়া হওয়া। আপনারা আমার মান রাখবেন আশা করছি। আপনাদের জন্য ন্যাড়াও হয়ে গেলাম। আশা করব সিনেমাটা দেখতে যাবেন সকলে। কে জানে, আর কখনো আমাকে এমন অবতারে দেখতে পাবেন কি না!’

বৃহস্পতিবার (৩১ আগস্ট) রাত ৯টায় বুর্জ খলিফায় দেখানো হয়েছে ‘জওয়ান’-এর ট্রেলার। সামনের দিকে মঞ্চেই ছিলেন বলিউড কিং। ‘জিন্দা বান্দা’ গান শুরু হতেই নেচে উঠলেন শাহরুখ। সেই সঙ্গে জওয়ানের দারুণ সব সংলাপ তার মুখে! এতে উল্লাসে ফেটে পড়েন উপস্থিত অনুরাগীরা।

আগামী ৭ সেপ্টেম্বর বিশ্বব্যাপী মুক্তি পাবে ‘জওয়ান’। এটি হবে শাহরুখের প্রথম প্যান-ইন্ডিয়ান সিনেমা। হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে জওয়ান। এতে আরো অভিনয় করেছেন বিজয় সেতুপতি, নয়নতারা, সানিয়া মালহোত্রা এবং প্রিয়মণি। দীপিকা পাড়ুকোনকেও দেখা যাবে ক্যামিও চরিত্রে। এটি পরিচালনা করেছেন দক্ষিণের ‘হিটমেকার’খ্যাত পরিচালক অ্যাটলি।