প্রকাশ্যে এলো দেবের নতুন সিনেমার টিজার

অন্যতম শহিদ ‘বাঘা যতীন’ ওরফে যতীন্দ্রনাথ মুখোপাধ্যায় এই প্রজন্মের কাছে ফিরছেন। সৌজন্যে দেব। বড়পর্দায় ‘ব্যোমকেশ ও দুর্গরহস্য’ যাঁরা দেখেছেন তাঁরা ইতিমধ্যেই প্রাক টিজার বা প্রথম ঝলক দেখে ফেলেছেন। ১৪ আগস্ট সেটিই আনুষ্ঠানিক ভাবে প্রকাশ্যে আনলেন নায়ক-প্রযোজক।

নিজেকে নিয়ে পরীক্ষা করতে ভালবাসেন। প্রতি পদে চ্যালেঞ্জ নেওয়ার জন্য মুখিয়ে থাকেন। তাই অরুণ রায় তাঁর তৃতীয় ছবি ‘বিনয় বাদল দীনেশ’-এর পর বাঘা যতীনকে পর্দায় ফেরানোর কথা ভাবতেই হাত বাড়িয়ে দিয়েছিলেন প্রযোজক দেব।

কারণ, তিনি ঝুঁকি নিতে ভালবাসেন। ঝলক বলছে, ‘প্রজাপতি’র ‘জয়’, ‘দুর্গরহস্য’র ‘ব্যোমকেশ’কে সরিয়ে নায়ক আবারও নিজেকে ভেঙেছেন। ওজন ঝরিয়েছেন। পাশে সিঁথে কেটে লুক বদলেছেন। কপালে চন্দনের টিপ, গলায় রুদ্রাক্ষ। ধুতি-পাঞ্জাবি, কালো কোটে শোভিত। এভাবেই পর্দায় নিজেকে বিশ্বাসযোগ্য করার চেষ্টা করেছেন তিনি।

প্রথম ঝলকে আভাস, আরও অনেক কিছু করার চেষ্টা করেছেন দেব। খালি গায়ে বরফের উপরে শুয়ে অ্যাকশন দৃশ্যে অভিনয় করেছেন। হোক গ্রাফিক্স। বাঘের সঙ্গে লড়ার দৃশ্য নিখুঁত করে তুলেছেন। আবার স্ত্রীর সঙ্গে প্রেমের দৃশ্যেও সাবলীল। এখানেও সন্ন্যাসীর ছদ্মবেশ নিয়েছেন। সব মিলিয়ে ১৯ অক্টোবর দেশপ্রেমের গন্ধ নিয়ে বড়পর্দায় ছড়িয়ে পড়তে চলেছেন তিনি।