ফারুকীর অভিনীত ‘অটোবায়োগ্রাফি’র ট্রেলার প্রকাশ্যে

২০ বছর ধরে ক্যামেরার পেছনেই কাজ করছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। এবার তাকে পর্দায় পাওয়ার পালা। ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’তে তিনি অভিনয় করেছেন স্ত্রী তিশার সঙ্গে। বৃহস্পতিবার (৫ অক্টোবর) মুক্তি পেল এর ট্রেলার।

ফারুকী ও তিশা অভিনীত ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’, সিনেমাটিকে সংক্ষেপে বলা হচ্ছে ‘অটোবায়োগ্রাফি’। নিজের পরিচালনায় সিনেমাটির চিত্রনাট্য যৌথভাবে লিখেছেন ফারুকী ও অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা!

‘অটোবায়োগ্রাফি’র এক মিনিট ৪৪ সেকেন্ডের ট্রেলারে দেখা যায়, মোস্তফা সরয়ার ফারুকী ও নুসরাত ইমরোজ তিশার প্রেমের গল্পের ঝলক। তাদের সম্পর্কের নানা চড়াই-উতরাই থেকে পরিণয়।

‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’র ট্রেলার ফেসবুকে শেয়ার দিয়ে ফারুকী লিখেছেন, ‘এই ছবিটি মূলত আমাদের মেয়ে ইলহামের প্রতি ভালোবাসার পত্র! অথবা সকল মেয়ের উদ্দেশে তার মায়ের ও বাবার ভালোবাসার পত্র।’

আর এই গল্পে অভিনয় তো আরো ভালনারেবল ব্যাপার। রেদওয়ান রনি গল্প শোনার পর বললো, ‘বস, এই ক্যারেক্টার আপনাকেই করতে হবে।’ তারপরও আমার সংশয় না কাটলে তিশা আমাকে হেল্প করে সিদ্ধান্ত নিতে। ও বলে, ‘এই গল্প তুমি জীবনে একবারই করতে পারবে। করে ফেলো, প্লিজ!’ তার পর তো বাকীটা ইতিহাস”।

এদিকে চলতি মাসে বুসান চলচ্চিত্র উৎসবের ২৮তম আসরে ‘অটোবায়োগ্রাফি’র প্রিমিয়ার হবে। যেখানে মর্যাদাপূর্ণ ‘কিম জিসুক অ্যাওয়ার্ড’-এর জন্য মনোনীত হয়েছে ‘অটোবায়োগ্রাফি’। প্রয়াত পরিচালক কিম জিসুকের স্মরণে এ পুরষ্কার চালু করা হয়েছিল। ফারুকীর আলোচিত এই সিনেমা ছাড়াও আরও ৯ জন দাপুটে নির্মাতার সিনেমা জায়গা করে নিয়েছে এতে।