বিশ্বরঙের পোশাকে ‘দেবী’

হলিউড কিংবা বলিউডে চলচ্চিত্রের কোনো চরিত্র কিংবা নাম নিয়ে পণ্য তৈরি ও বাজারজাতের প্রচলন লক্ষ্য করা যায়। কিন্তু আমাদের দেশের সিনেমা ‘দেবী’ মুক্তির আগে এতে ব্যবহৃত পোশাক ও পণ্য দর্শকদের ক্রয়ের সুযোগ করে দিচ্ছে ফ্যাশন হাউজ বিশ্বরঙ।

আসছে ৭ সেপ্টেম্বর মুক্তি পেতে যাচ্ছে সরকারী অনুদান ও জয়া আহসানের ‘সি তে সিনেমা’ প্রযোজিত ‘দেবী’।

প্রযোজক জয়া আহসান জানান, ‘দেবী’ সিনেমার বিভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত পোশাকের (শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী ইত্যাদি) প্রদর্শনী আসছে ১৬ আগষ্ট থেকে শুরু হচ্ছে ‘বিশ্বরঙ’-এর সকল শো রুমে।

‘বিশ্বরঙ’-এর স্বত্বাধিকারী বিপ্লব সাহা বলেন, “হুমায়ুন আহমেদের ‘দেবী’ উপন্যাসের মত সব বয়সী মানুষের জন্য আমাদের এ আয়োজনের প্রতিটি পোশাকই যে কারো সংগ্রহে রাখার মত হবে। আসছে ১৭ আগস্ট বিশ্বরঙ-এর উদ্যোগে যমুনা ফিউচার পার্কে সিনেমাটি নিয়ে বিশেষ একটি ফ্যাশন শো’য়েরও আয়োজন করা হয়েছে।”

তিনি জানান, দেশীয় পোশাক শিল্পের প্রেক্ষাপটে এটি দেবী টিম ও বিশ্বরঙ-এর একটি ভিন্ন রূপকল্পের ভাবনা। সুতি কাপড়কে প্রাধান্য দেয়া ছাড়াও ফ্যাশন প্রেমীদের চাহিদা অনুসারে এন্ডি, হাফসিল্ক কাপড়ের ব্যবহার রয়েছে। এসব পোশাকে টাইপোগ্রাফি, নকশায় গ্রাফিক্যাল ফর্ম, দেবী চলচ্চিত্রের নামলিপিসহ স্থিরচিত্রের ভিন্ন ভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত করা হয়েছে পোশাকের জমিনকে।

নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ-এর মিসির আলি চরিত্রকে নিয়ে লেখা প্রথম উপন্যাস ‘দেবী’ কে পর্দায় নিয়ে আসছেন পরিচালক অনম বিশ্বাস।

মিসির আলি চরিত্রে দেখা যাবে চঞ্চল চৌধুরীকে। এছাড়া রানু চরিত্রে জয়া আহসান, নিলু চরিত্রে শবনম ফারিয়া, আনিস চরিত্রে অনিমেষ আইচ এবং আহমেদ সাবেত চরিত্রে দেখা যাবে ইরেশ যাকেরকে।