মুক্তি পেল জয়ার বলিউড সিনেমা ‘কড়ক সিং’

দেশের গণ্ডি পেরিয়ে ওপার বাংলাতেও অভিনয়ের জাদু দেখিয়েছেন ঢাকাই চলচ্চিত্রের অভিনেত্রী জয়া আহসান। নাম লিখিয়েছেন বলিউডেও। ক্যারিয়ারের প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’ শুক্রবার (৮ ডিসেম্বর) মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে।

‘পিঙ্ক’খ্যাত নির্মাতা অনিরুদ্ধ রায় চৌধুরী পরিচালিত এ সিনেমায় কড়ক সিংয়ের চরিত্রে অভিনয় করছেন পঙ্কজ ত্রিপাঠী। এ সিনেমায় আরো অভিনয় করেছেন সানজানা সাংভি ও দক্ষিণের অভিনেত্রী পার্বতী থিরুভোথু। সম্প্রতি ভারতের গোয়ায় ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অব ইন্ডিয়া’য় কড়ক সিং সিনেমার প্রিমিয়ার হয়েছিল। চলচ্চিত্র উৎসবটিতে দর্শকের প্রশংসা পেয়েছিল সিনেমাটি।

কড়ক সিং সিনেমায় জয়ার চরিত্রের নাম নয়না। বর্তমানে সিনেমাটির প্রচারণায় ব্যস্ত জয়া আহসান। সিনেমাটিতে অভিনয় প্রসঙ্গে জয়া বলেন, ‘আমি সবসময় বিভিন্ন চরিত্রের সন্ধানে থাকি, বিশেষ করে যে চরিত্রগুলো আমার জন্য কমফোর্ট জোনে নয়। যেহেতু আমি হিন্দিভাষী অভিনেতা নই, তাই অবশ্যই এ সিনেমা আমার জন্য চ্যালেঞ্জিং ছিল। অনিরুদ্ধ রায় চৌধুরীর সঙ্গে কাজ করার ইচ্ছা আমার বরাবরই ছিল। তিনি তার সিনেমার গল্প এমনভাবে করেন যেটা আমাদের ভাবতে বাধ্য করে। সিনেমাটিতে যখন তিনি আমাকে সিলেক্ট করলেন, তখন একটা মিটিংয়ে সবাইকে নিয়ে বসলেন। আমাকে স্ক্রিপ্ট দেয়া হলো। আমার চরিত্রের চ্যালেঞ্জগুলো ওই সময় আমি স্পষ্টভাবেই বুঝতে পারছিলাম। এ চ্যালেঞ্জের কারণেই আমি সিনেমাটা না বলতে পারিনি।’