মুসলিম বিদ্বেষ ছড়াবে ‘রাজাকার’, বললেন তেলেঙ্গানার মন্ত্রী

‘রাজাকার’ সিনেমার টিজার ইতিমধ্যেই ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। টিজারে দাবি করছে, তা সত্য ঘটনার উপর নির্ভর করে তৈরি হয়েছে। ইসলামের প্রচার এবং ‘তুর্কিস্তান’ প্রতিষ্ঠার জন্য রাজাকারদের দ্বারা হিন্দুদের উপর নৃশংসতার চিত্র তুলে ধরা হয়েছে এখানে।

বলা হচ্ছে, ‘কাশ্মীর ফাইলস’, ‘কেরালা স্টোরি’র পর মুক্তি পাচ্ছে আরও একটি বিতর্কিত সিনেমা। যা ভারতীয়দের মধ্যে তৈরি করবে মুসলিম বিদ্বেষ।

১৭ সেপ্টেম্বর) মুক্তি পায় গুদুর নারায়ণ রেড্ডি প্রযোজিত সিনেমার টিজার। আর এই টিজার নিয়ে আপত্তি জানিয়েছেন তেলেঙ্গানার এক মন্ত্রী।

কেটি রামা রাও (কেটিআর) এক্সে (সাবেক টুইটার) লিখেছেন, ‘বিজেপির কিছু বুদ্ধিবৃত্তিক দেউলিয়া জোকাররা, ক্রমাগত সাম্প্রদায়িক সহিংসতা ও মেরুকরণ উসকে দেওয়ার চেষ্টা করছে। তেলেঙ্গানার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিশ্চিত করতে আমরা সেন্সর বোর্ড এবং তেলেঙ্গানা পুলিশের কাছে বিষয়টি তুলে ধরবো।’

‘রাজাকার’ সিনেমার টিজার প্রকাশ অনুষ্ঠানে বিজেপি নেতা ও গোশামহলের বিজেপি বিধায়ক টি রাজা সিং সিনেমাটির প্রশংসা করেন। তিনি সিনেমাটিকে তুলনা করেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ ও ‘দ্য কেরালা স্টোরি’র সঙ্গে। সিনেমাকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করতে চাচ্ছেন সরকারি ও বিরোধী উভয় দলই।

কিন্তু গত কয়েক বছর ধরে এ ধরনের মুসলিম বিদ্বেষী সিনেমা নির্মিত হচ্ছে ভারতে। আর সিনেমাগুলো ভালোই চলছে। তাই নির্মাতারা ঝুকছে এই ধরনের সিনেমা নির্মাণে। খুবই শীঘ্রই মুক্তি পাবে সিনেমাটি।