যে কারণে ঈদে মুক্তি পায়নি ‘ডেডবডি’ ও ‘পটু’ সিনেমা

এই ঈদে মুক্তি পাওয়ার কথা ছিল আলোচিত পরিচালক মোহাম্মদ ইকবালের সিনেমা ‘ডেডবডি’। কিন্তু শেষ পর্যন্ত তা আর আলোর মুখ দেখেনি।

আগামী ৩ মে মুক্তি পাবে সিনেমাটি। বিষয়টি নিয়ে পরিচালক মোহাম্মদ ইকবাল সোশ্যাল মিডিয়ায় জানান, নায়ক ও প্রযোজক অনন্ত জলিলের কথাতেই ঈদে না আসার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ফেসবুকে অনন্ত জলিলের একটি ভিডিও বার্তা শেয়ার করে ইকবাল লেখেন, ‘ব্রাদার (অনন্ত জলিল) আপনাকে আমি ভালোবাসি। আপনি বলার সাথে সাথে আমি ঈদে রিলিজ না করে দুই সপ্তাহ পিছিয়েছি। এবং হল মালিকদের চিঠি দিয়ে দুই সপ্তাহ পর প্রদর্শনের জন্য অনুরোধ করেছি।’

ভৌতিক ঘটনা অবলম্বনে নির্মিত সিনেমা ‘ডেডবডি’। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ওমর সানী, রোশান, শ্যামল মাওলা, অন্বেষা রায় এনি প্রমুখ।

অন্যদিকে ‘পটু’ সিনেমা পিছিয়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটি ফেসবুকে জানায়, ‘বেশ কয়েকটি সিনেপ্লেক্স এবং ব্লকবাস্টার ও হল পাওয়া সত্বেও আমরা শেষ পর্যন্ত কিছু টেকনিক্যাল কাজ সম্পন্ন করতে পারিনি বলে ভালো দর্শক সাড়া পাওয়ার পরও এই ঈদে আসছি না। এ জন্য আপনাদের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি। আপনাদের কথা বিবেচনা করে ‘পটু’ সিনেমাটি আমরা খুব দ্রুত সময়ের মধ্যে দেশব্যাপী আপনাদের সামনে নিয়ে আসব ইনশা আল্লাহ।’

’পটু’ সিনেমা রাজশাহীর প্রত্যন্ত চরাঞ্চলের জীবনাচারের গল্পে একঝাঁক নতুন মুখ নিয়ে ‘পটু’ বানিয়েছেন আহমেদ হুমায়ুন। এটি নির্মাতার প্রথম সিনেমা। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইভান সাইর, আফরা শাইয়ারা, শোয়েব মনির, দিলরুবা হোসেন প্রমুখ।