রেকর্ড গড়ল জয়ার ‘দশম অবতার’

মহাষষ্ঠী পুজার মধ্য দিয়ে আজ থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এই উৎসব উপলক্ষে ১৯ অক্টোবর টলিউডের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ঢাকাই অভিনেত্রী জয়া আহসান অভিনীত চলচ্চিত্র ‘দশম অবতার’। সৃজিত মুখার্জি পরিচালিত এই সিনেমাতে তার সঙ্গে আছেন প্রসেনজিৎ চ্যাটার্জি, অনির্বাণ ভট্টাচার্য ও যিশু সেনগুপ্তের মতো তারকারা।

সিনেমাটি তৈরি হয়েছে ‘বাইশে শ্রাবণ’ ও ‘ভিঞ্চি দা’ সিনেমার মিশেলে। বাইশে শ্রাবণের প্রিক্যুয়েল এটি। এবারের দুর্গাপূজায় সবচেয়ে আকাঙ্ক্ষিত সিনেমা হিসেবে দর্শকমহলে সাড়া ফেলেছে। অগ্রিম টিকিট বিক্রিতে রীতিমত রেকর্ড গড়েছে জয়া অভিনীত এই সিনেমাটি।

সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ -এর দেওয়া তথ্য অনুযায়ী, মুক্তির আগে চলচ্চিত্রটির ৩০ হাজারের বেশি অগ্রিম টিকিট বিক্রি হয়েছে। যা টলিউডের ক্ষেত্রে এখন পর্যন্ত সর্বোচ্চ টিকেট বিক্রি।

রিভিউ প্রতিক্রিয়ায় হিন্দুস্তান টাইমস লিখেছে, “যদি জয়া আহসানের কথায় আসি, তাহলে বলব ‘সিরিয়াল কিলার’-পুলিশের রক্তের গন্ধ মেশা এই খেলায় ‘পেলব’ (কোমল) সুর হয়ে ধরা দিয়েছেন জয়া।”

হিন্দুস্তান টাইমস বাংলার লেখায়ও জয়ার ব্যাপারে প্রশংসা ফুটে উঠেছে। এই প্রতিক্রিয়ায় জয়ার প্রসঙ্গে বলা হয়েছে, ‘জয়ার অভিনয় দশম অবতারের উপর বিশ্বাস দৃঢ় করে।’