শাকিবের ‘তুফান’ সিনেমায় কলকাতার যীশু সেনগুপ্ত

বিগ বাজেটের সিনেমা ‘তুফান। ঢালিউড সুপারস্টার শাকিব খানকে নিয়ে সিনেমাটি তৈরি করছে বাংলাদেশ ও ভারতের তিন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই, এসভিএফ ও চরকি। ছবিটির পরিচালনার দায়িত্বে রয়েছেন ‘পরাণ’ খ্যাত নির্মাতা রায়হান রাফী।

কয়েকদিন আগেই এই সিনেমায় ওপার বাংলার অভিনেত্রী মিমি চক্রবর্তী, এপার বাংলার মাসুমা রহমান নাবিলার যুক্ত হওয়ার খবর মিলেছে। এবার শোনা গেল, সিনেমাটিতে খলনায়কের ভূমিকায় থাকছেন কলকাতার ‘আবহমান’খ্যাত অভিনেতা যীশু সেনগুপ্ত। কিছুদিনের মধ্যে সিনেমাটির শুটিং শুরু হবে বলেও জানা গেছে।

শাকিবের সঙ্গে নির্মাতা রায়হান রাফী

 

‘তুফান’ ছবিটি নিয়ে শাকিব খান নিজেও বেশ আনন্দিত। তিনি বললেন, ‘আমি সব সময় বলে আসছি, বাংলাদেশি সিনেমার সম্ভাবনা অপার। শুধু দেশে নয়, দেশের বাইরেও বড় একটা বাজার আছে। সারা বিশ্বে ৩০ কোটি বাংলা ভাষাভাষী রয়েছেন, তাঁদের শুধু ভালো মানের সিনেমা উপহার দিতে হবে। আর সিনেমা অঙ্গনে কাজের মানুষদের শুধু কাজের পরিবেশটা দিতে হবে। বাকিটা সিনেমাপ্রেমীরাই ঠিক করে নেবেন।’

নিজের অভিনীত সিনেমার উদাহরণ দিয়ে তিনি আরও বলেন, ‘সর্বশেষ “প্রিয়তমা” সিনেমা মুক্তির পর আমরা নতুন করে তা আবার দেখেছি। এই ছবি বাংলা সিনেমায় নতুন যুগের সূচনা করেছে। ফ্রান্স, ইতালি, আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়াসহ বিশ্বের অনেক বড় বড় দেশে ছবিটি দেখার জন্য দর্শকের লম্বা লাইন, অগ্রিম টিকিট নিয়ে উৎসাহ–উদ্দীপনার খবর পত্রপত্রিকা, টেলিভিশন ও সোশ্যাল মিডিয়ায় দেখেছি।

খবরে যখন দেখেছি দেশের বাইরে সিনেমা দেখতে লম্বা লাইন, তা–ও আবার আমার দেশের—গর্বে বুক ভরে যায়। মনে মনে ভাবছি, এই স্বপ্নটাই তো আমি দেখছি। এখন সিনেমাপ্রেমী সবাইকে একসঙ্গে কাজ করে যেতে হবে। নতুন এই ছবি দিয়েও দুর্দান্ত কিছুর সূচনা হবে। গল্পটা নিয়ে এককথায় বলব, এমন গল্পের বাংলা সিনেমা এর আগে দেখা যায়নি। অন্য রকম কিছু একটা ঘটতে যাচ্ছে, যা সবাইকে আনন্দিত করবে, করবে গর্বিতও।’