কলকাতার ফিল্ম ফেস্টিভালে জয়া আহসান

 প্রথমবার আয়োজিত হতে যাচ্ছে ‘ওয়ার্ল্ড ফিল্ম ফেস্টিভাল কলকাতা’।২০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে এই উৎসব। যাতে বিশ্বের অসংখ্য ছবি-শিল্পী-কুশলী অংশ নিচ্ছেন। তাতে থাকছে বাংলাদেশের সমৃদ্ধ অংশগ্রহণ। এমনটাই নিশ্চিত করলেন কলকাতার চলচ্চিত্র উৎসব সংগঠক প্রেমেন্দ্র মজুমদার। তিনি জানান, এই উৎসবের উদ্বোধনী দিনে অন্যতম অতিথির আসনে বসছেন দুই বাংলার জয়া আহসান।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার আয়োজনে প্রথমবার কলকাতায় ‘বিশ্ব চলচ্চিত্র উৎসব’ অনুষ্ঠিত হবে। যাতে ঢাকা থেকে অতিথির আসনে আরও বসছেন পরিচালক আবু সাইয়িদ ও অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।

শুধু ব্যক্তি নয়, এই উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশের বেশ ক’টি ছবিও। আয়োজকদের কাছ থেকে জানা গেছে, উৎসবের উদ্বোধনী দিনে (২০ সেপ্টেম্বর) বাংলাদেশের মোহাম্মদ রাব্বি মৃধার ‘পায়ের তলায় মাটি নাই’ প্রদর্শিত হবে। এ ছাড়া উৎসবের বিভিন্ন বিভাগে প্রদর্শিত হবে নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’, মাসুদ পথিকের ‘মায়া’, অমিতাভ রেজার ‘রিকশা গার্ল’ ও সুবর্ণ সেঁজুতি তুষীর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রিপলস’।

উৎসবটি উদ্বোধন হবে ২০ সেপ্টেম্বর বিকাল ৫টায়, কলকাতার নন্দনে। উদ্বোধন করবেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব ইন্ডিয়ার সর্বভারতীয় সভাপতি ও পরিচালক কিরণ সান্তারাম। প্রথম দিন আরও উপস্থিত থাকবেন টলিউডের পরিচালক অতনু ঘোষ, অভিনেত্রী গার্গী রায় চৌধুরী প্রমুখ।

এই উৎসব প্রসঙ্গে এখনও জয়া আহসানের কোনও মন্তব্য মেলেনি। কারণ, তিনি এখন ব্যস্ত রয়েছে ‘বিউটি সার্কাস’ মুক্তির প্রচারণায়। ২৩ সেপ্টেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে বাংলাদেশে। ফলে ১৯ তারিখ কলকাতা উড়াল দিলেও ছবিটি মুক্তির আগেই উৎসব শেষ করে ঢাকায় ফিরবেন জয়া।

Leave a Reply

Your email address will not be published.