nusrat jahahn murder

নুসরাত হত্যার বিচারের দাবিতে চলচ্চিত্র পরিচালকদের মানববন্ধন

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির আয়োজনে ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যার বিচারের দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিএফডিসির গেট প্রাঙ্গেন কালো ব্যাচ ধারণ করে শনিবার সকাল সাড়ে এগোরোটায় এটি শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে বারোটায়।
এতে উপস্থিত ছিলেন অভিনেতা আলমগীর, আলীরাজ, রিয়াজ, অঞ্জনা সুলতানা, ইরাশ জাকের, কচি খন্দকার, পরিচালক মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, চয়নিকা চৌধুরি, দোলায়ার জাহান ঝন্টু, বুলবুল বিশ্বাস, এস এ হক অলিক,তুহিন হোসেন, প্রযোজক খোরশেদ আলম খসরুসহ চলচ্চিত্র ও টেলিভিশনের বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।
এসময় নায়ক আলমগীর বলেন, ‘আমরা এমন ঘটনা চাই না। এই মানববন্ধন থেকে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানাচ্ছি এ ঘটনার সুষ্ঠু তদন্তের করে দোষীদের সর্বোচ্চ শাস্তি কার্যকর করার।’
চিত্রনায়িকা অঞ্জনা বলেন, ‘নুসরাতের মত কারো যেন জীবন না যায়। আশা রাখি নুসরাত সুষ্ঠু বিচার পাবে।’nusrat jahahn murder
মুশফিকুর রহমান গুলজার বলেন, ‘এই ঘটনার তিব্র নিন্দা জানাই আমরা। এই বিষয়ে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করছি। আমরা ৭ দিন অপেক্ষা করবো যদি এই হত্যাকােন্ডের বিচার না হয়, তবে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো। নুসরাতের বিচারের দাবিতে আমরা রাজপথে আছি, থাকবো।’
এসময় উপস্থিত বক্তারা ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন এবং নুসরাত হত্যার ফাঁসি চাই ও ধর্ষণের হত্যার ফাঁসি চাই বলে শ্লোগ্লান দেন।
নুসরাতের বাড়ি সোনাগাজী পৌরসভার চরচান্দিয়া গ্রামে। এ বছর আলিম পরীক্ষায় অংশ নিচ্ছিলেন তিনি। গত ৬ এপ্রিল সকাল সাড়ে ৯টার দিকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে আলিম পরীক্ষা দিতে গেলে নুসরাতের (১৮) গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে হত্যার চেষ্টা চালায় দুর্বৃত্তরা। এতে তার শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়। কয়েকদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার রাত সাড়ে ৯টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *