‘অপু ভাই’কে নিয়ে সমালোচনার কিছু নেই, বললেন মামুন

পরিচালক অনন্য মামুন মান কোনো কাজ করবেন আর তা নিয়ে সমালোচনা হবে না তা কী করে হয়। তিনিই হয়তো চান, তাকে নিয়ে আলোচনা হোক। যেমনটা হচ্ছে তার নতুন ওয়েব সিরিজ ‘সিনিয়র ভার্সেস জুনিয়র’ নিয়ে। যেখানে অভিনয় করবেন এক ঝাঁক তরুণ অভিনয়শিল্পী। আপাতত দৃষ্টিতে প্রশংসার কাজের মধ্যে বাধ সেঁধেছে আলোচিত টিকটকার ‘অপু ভাই’কে কাস্টিং করা নিয়ে। অন্তর্জালে যেখানে সমালোচনার ঝড় বইয়ে যাচ্ছে, সেখানে মামুন বরাবরের মতই ভাবলেশহীন।

মামুন বলছেন, যারা সমালোচনা করছেন তারা অনেকটা না বুঝেই করছেন। আর ওর মতো একজন স্ট্রাগলিং ছেলেকে অভিনয়ের সুযোগ দেওয়াতে দোষের কিছু দেখছি না। এখন সিরিজ মুক্তির পর সমালোচনাটা করলে মনে হয় ভালো হতো।

মঙ্গলবার (২৪ আগস্ট) থেকে ওয়েব সিরিজটিতে অভিনয়ের জন্য নির্বাচিত তরুণ শিল্পীদের নিয়ে এক অভিনয় কর্মশালা শুরু করেছেন অনন্য মামুন। যেখানে শতাধিক তরুণ অডিশন দিয়েছেন। এর মধ্যে ৭৫ জন কর্মশালায় অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন।

মূলত অনন্য টিকটকার অপু ভাইয়ের নতুন লুকের একটি ছবি পোস্ট করেন তার ফেসবুক আইডিতে। সেখানে এ নির্মাতা লিখেন, ‘কে কিভাবে নেবেন আমি জানি না। তবে মানুষের চেষ্টাকে আমি সম্মান করি। যার চেষ্টা আছে আমি তাকে সাহায্য করি। ‘সিনিয়র ভার্সেস জুনিয়র’ ওয়েব সিরিজে আপনাদের সামনে অপু ভাই আসবে।’

মামুনের ওই পোস্টের পর সমালোচনার ঝড় শুরু হয়। থিয়েটারকর্মী, চলচ্চিত্র শিল্পী ও সাধারণ দর্শকরা নানাভাবে তাদের ক্ষোভ প্রকাশ করছেন।

সম্প্রতি আদনান আল রাজীব পরিচালিত ওয়েব ফিল্ম ‘ইউটিউমার’-এ এক ঝলক দেখা মিলেছিল অপুর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *