শুভর আইডি হ্যাকঃ অপেক্ষা করতে হবে ১০ দিন

গতকাল সোমবার সন্ধার দিকে জনপ্রিয় নায়ক আরিফিন শুভর ফেসবুক আইডি হ্যাক হয়েছে। ‘ওল্ড মাস্তান’ নামে একটি হ্যাকিং গ্রুপিং আইডিটি হ্যাক করেছে। তারা কোন ক্ষতির উদ্দেশ্যে করেনি বলে দাবি। তারা শুভকে সময় মতো আইডি ফেরত দিবে বলে জানিয়েছে।

আরিফিন শুভ তারকা সংবাদ’কে বলেন, ‘তাদের সাথে আমার গতকাল রাতে ফোন কথা হয়েছে। তারা আমাকে একটি আইডি ও পাসওয়ার্ড দিয়েছে। সে অনুযায়ী লগিন করার পর ফেসবুক থেকে আমার কাছে একটি ছবি চায়। আমি ছবি তুলে পাঠানোর পর, ফেসবুক আমাকে ১০ দিন অপেক্ষা করতে বলেছে। এ সময়ে তারা এটি ম্যানুয়ালি ভেরিফিকেশন করবে।’

‘এটা জাস্ট হয়রানি ছাড়া কিছু নয়। কারণ তারা আমাকে যুক্তি দিয়েছে তারা এর আগে বাংলাদেশের অনেক তারকার আইডি হ্যাক করেছে, শুধু এটা বোঝানোর জন্য যে সেগুলোর সিকিউরিটি দুর্বল। কিন্তু পৃথিবীর এমন কোন আইডি নাই হ্যাকাররা চাইলে হ্যাক করতে পারবে না? সেটা সম্পূর্ণ তার দক্ষতার উপর নির্ভরশীল।’

আরিফিন শুভ জানালেন, তিনি হ্যাকিংয়ের বিষয়টি বুঝতে পারার সাথে সাথে রাজধানীর ভাটারা থানায় জিডি করেছেন। একই সাথে ডিবির সাইবার ক্রাইম ইউনিটের সাথে কথা বলেছেন। তারাও কাজ করছে।

মামলা করবেন কিনা এ ঘটনায়? ‘আমার সে সময় কোথায়? আজ রাতে আমি আমেরিকায় চলে যাবো। তাছাড়া তারা তো একটা আইডি, পাসওয়ার্ড দিয়েছে। সেটা দিয়ে আগে কাজ হয় কিনা দেখি’— বললেন শুভ।

উল্লেখ্য ‘ওল্ড মাস্তান’ হ্যাকিং গ্রুপটি এর আগে বুবলি, সিয়াম, মিনার রহমান, সালমান মুক্তাদিরসহ বাংলাদেশের অনেক সেলেব্রেটির ফেসবুক আইডি হ্যাক করেছিল। তাদের আইডি পরবর্তীতে তারা ফেরত দিয়েছে।

এদিকে আরিফিন শুভ আমেরিকায় থাকবেন আগামী ১৫ আগস্ট পর্যন্ত। ওইসময়ে তিনি সেখানে বেশকিছু স্টেজ শোতে অংশ নিবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *