অনলাইনে ফাঁস ‘জাওয়ান’, তদন্তে পুলিশ

সিনেমা মুক্তি পেতে এখনও এক মাস সময় বাকি। তার আগেই অনলাইনে ফাঁস হয়ে গেল বলিউড বাদশাহ শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির একাধিক দৃশ্য। এ ঘটনায় রেড চিলিজ এন্টারটেইনমেন্টের পক্ষ থেকে একটি এফআইআর দায়ের করা হয়েছে।

রেড চিলিজ এন্টারটেইনমেন্টের অভিযোগ, ‘জাওয়ান’ ছবির ক্লিপিং চুরি করা হয়েছে। তারপর অনলাইনে ফাঁস করা হয়েছে সেসব দৃশ্য।

এই প্রযোজনা সংস্থার তরফ থেকে ছবিটির শুটিংয়ের সময় লোকেশনে ফোনের ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছিল। একই সঙ্গে সকল ধরণের রেকর্ড যেন বন্ধ থাকে সেদিকেও বিশেষ নজর ছিল। তবুও কি করে এই কাণ্ড ঘটলো সেটাই অবাক করছে সকলকে।

ইতোমধ্যেই ৫টি টুইটার অ্যাকাউন্ট খুঁজে বের করেছে রেড চিলিজ। যেখান থেকে এই ক্লিপগুলো শেয়ার করা হয়েছে। এই প্রোফাইল মালিকদের কাছে আইনি নোটিশ পাঠানো হয়েছে। যদিও তাদের মধ্যে কেবল একজনই সেই নোটিশ গ্রহণ করেছেন।

অন্যদিকে এই প্রযোজনা সংস্থার তরফে দিল্লি হাইকোর্টে অভিযোগ দায়ের করা হয়। হাইকোর্ট টুইটারকে তৎক্ষণাৎ নির্দেশ দেয়, যেন তারা এই ভিডিও ক্লিপগুলো দ্রুত ডিলিট করে দেয়। এই নির্দেশ পাওয়ার পর মাইক্রো ব্লগিং সাইট থেকে সেগুলো সব সরিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, শাহরুখ খান অভিনীত ‘জওয়ান’ আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাবে। যেখানে কিং খান ছাড়াও দক্ষিণী সুপারস্টার নয়নতারা, বিজয় সেতুপতি, দীপিকা পাডুকোনরাও অভিনয় করছেন।

Leave a Reply

Your email address will not be published.