আজ মুক্তি পাচ্ছে বাঁধনের প্রথম হিন্দি সিনেমা

জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন দেশের গণ্ডি পেরিয়ে নাম লিখিয়েছেন বলিউডেও। অবশেষে আজ শেষ হচ্ছে বাঁধনের ভক্তদের অপেক্ষা। অভিনেত্রীর প্রথম হিন্দি সিনেমা ‌‘খুফিয়া’ বৃহস্পতিবার (৫ অক্টোবর) নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে।

২০২২ সালের শেষের দিকে মুক্তি পায় সিনেমাটির টিজার। তবে ওই সময় মুক্তির কথা থাকলেও তা শেষ পর্যন্ত আর হয়ে ওঠেনি। ২০২২ সালেই ‘খুফিয়া’র শুটিং শেষ হয়েছে। সিনেমায় বাঁধন ছাড়া আরও অভিনয় করেছেন আলী ফজল, টাবু, আশীষ বিদ্যার্থীসহ অনেকেই।

ছবিটি নির্মাণ করেছেন ‘ওমকারা’ ও ‘হায়দার’ খ্যাত পরিচালক বিশাল ভরদ্বাজ। যেখানে অভিনেত্রী টাবু, আশীষ বিদ্যার্থী ও আলি ফজলের মতো নামকরা বলিউড তারকাদের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন বাঁধন।

সিনেমাটিতে বাঁধন অভিনয় করেছেন একজন বাংলাদেশির ভূমিকায়। খুব ছোট্ট একটি চরিত্র। এ প্রসঙ্গে অভিনেত্রীর ভাষ্য, ‌‘‘খুব ছোট একটা ক্যারেক্টার করেছি আমি। সিনেমাটি মুক্তির পরই বিস্তারিত বোঝা যাবে। এখন এ নিয়ে কিছু না বলি। তবে এটা বলে রাখি, আমি ‘খুফিয়া’য় বাংলাদেশি এক মেয়ের চরিত্র করেছি। এ জন্যই তাঁরা বাংলাদেশ থেকে অভিনেত্রী খুঁজেছেন এবং নিয়েছেন।’’

এর আগে গত মাসে প্রকাশিত হয়েছে এই সিনেমার ট্রেলার। ২ মিনিট ৩৯ সেকেন্ড দৈর্ঘ্যের সেই ট্রেলারে একাধিকবার দেখা গেছে বাঁধনকে। যেখানে তার লুক নজর কেড়েছে ভক্তদের।

সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত এবং অমর ভূষণের জনপ্রিয় গুপ্তচর উপন্যাস ‘এস্কেপ টু নোহোয়ার’ এর উপর ভিত্তি করে নির্মিত হয়েছে ‘খুফিয়া’। একটি সাক্ষাৎকারে নির্মাতা বিশাল ভরদ্বাজ জানিয়েছিলেন, ‘এটি একটি অত্যাধুনিক অ্যাকশন স্পাই থ্রিলার ঘরাণার ছবি। ভারতীয় চলচ্চিত্রে এই মানের থ্রিলার ফিল্ম খুব একটা হয়নি’।

#খুফিয়ায় বাঁধনের সঙ্গে শাহরুখ

Leave a Reply

Your email address will not be published.