আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বিচারক বাঁধন

অভিনয়ে দক্ষতায় পেয়েছেন প্রশংসা, পুরস্কার অনেক কিছু। এবার একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিচারক প্যানেলে বসতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

আগামী ২৯ মার্চ থেকে শুরু হচ্ছে ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। এই আয়োজনের এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগের প্রধান বিচারক হিসেবে থাকছেন বাঁধন। খবরটি উৎসব কর্তৃপক্ষ যেমন আনুষ্ঠানিক ঘোষণায় জানিয়েছে, তেমনি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেও।

বাঁধন বলেন, এটা আমার জন্য অনেক সম্মানের। একটু অবাক হলেও, ভীষণ সম্মানিত বোধ করছি। এমনিতে আমি আমার কাজ নিয়ে বিভিন্ন দেশের উৎসবে ভ্রমণ করেছি ‘রেহানা’, ‘খুফিয়া’ নিয়ে। ওটা একধরনের অভিজ্ঞতা। আর জুরি হওয়া আরেক অভিজ্ঞতা। এটা আমাকে সমৃদ্ধ করবে।

বাঁধন জানালেন, আগামী ২৮ ফেব্রুয়ারি তিনি ঢাকা থেকে উড়াল দেবেন ভারতের বেঙ্গালুরুর উদ্দেশ্যে। উৎসব সেরে ফিরবেন ৮ মার্চ।

উৎসবটি চলবে ৭ মার্চ পর্যন্ত। এই চলচ্চিত্র উৎসবের ১৫টি বিভাগে দেখানো হবে পঞ্চাশটির বেশি দেশের দুই শতাধিক চলচ্চিত্র। প্রতিযোগিতা বিভাগে থাকা চলচ্চিত্রগুলো থেকে সেরা কাজ বাছাই করতে প্রধান বিচারক বাঁধনের সঙ্গে জুরি হিসেবে আরও থাকবেন রাশিয়ার নিনা কোচলেইভা, স্পেনের রোজানা আলোনসো, যুক্তরাজ্যের ক্যারি শনেই ও ভারতের সীতারাম।

বাঁধন ও তার জুরিবোর্ড উৎসবের এশিয়ান সিনেমা কম্পিটিশন সেকশনে থাকা চলচ্চিত্রগুলো দেখে সেরা কাজ বাছাই করবেন।

এই বিভাগটি ছাড়াও উৎসবে ভারতীয় ও কান্নাড়া চলচ্চিত্রের জন্যও প্রতিযোগিতা বিভাগ রয়েছে। আর অফিশিয়াল জুরিদের পাশাপাশি এই উৎসবে চলচ্চিত্র সমালোচকদের আন্তর্জাতিক সংগঠন ফিপ্রেসি ও এশিয়া ভিত্তিক সংগঠন নেটপ্যাক জুরিরাও থাকবেন।

এর আগে গত বছর ব্রাসেলসে অনুষ্ঠিত ‘আই এম টুমোরো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে’ও জুরি হিসেবে দায়িত্ব পালন করেন বাংলাদেশের গুণী অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

Leave a Reply

Your email address will not be published.