ইতিহাস গড়েছে সানি দেওলের ‘গদর-২’

সানি দেওলের ‘গদর-টু’ সিনেমা মুক্তির পর থেকেই রেকর্ড গড়ছে। অন্যদিকে সিনেমাটি মুক্তির পর থেকে সংবাদের শিরোনাম হচ্ছে। সম্প্রতি এ সিনেমার মুকুটে যুক্ত হয়েছে নতুন পালক।

জানা গেছে, মেক্সিকোর মন্টেরে শহরে মুক্তি পেয়েছে সানি দেওল ও আমিশা পটেল অভিনীত এ সিনেমা। এটিই প্রথম ভারতীয় সিনেমা যেটি মেক্সিকোয় মুক্তি পেয়েছে। ফলে বলাই যায় নতুন করে ইতিহাস গড়ল অনিল শর্মা নির্মিত এ সিনেমা।

বর্তমানে বক্স অফিস কাঁপাচ্ছে ‘গদর-২’। ভারতের মাটিতেই এ সিনেমা ৩৭৫.১০ কোটি রুপি ব্যবসা করেছে। পাশাপাশি দ্বিতীয় সপ্তাহের হিসেবে সর্বোচ্চ ব্যবসা করা হিন্দি সিনেমা তকমা পেয়েছে ‘গদর-২’।

দ্বিতীয় শুক্রবারে এ সিনেমা ২০.৫০ কোটি রুপি আয় করেছে, দ্বিতীয় শনিবার সিনেমার আয় ৩১.০৭ কোটি রুপি, আর দ্বিতীয় রবিবার ৩৮.৯০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহ শেষে ঐতিহাসিক আয় ‘গদর-২’ সিনেমার।

দ্বিতীয় সপ্তাহ শেষে এখন পর্যন্ত শীর্ষে ছিল প্রভাসের ‘বাহুবলী-২’। তবে সেই স্থান হাত ছাড়া হলো প্রভাসের সিনেমার। ‘বাহুবলী-২’ দ্বিতীয় সপ্তাহে ৮০.৭৫ কোটি রুপির ব্যবসা করেছিল।

এবার তাকে সরিয়ে শীর্ষে উঠল ‘গদর-২’, ব্যবসার পরিমাণ ৯০.৪৭ কোটি রুপি। বিশ্ববাজারে এ সিনেমা এরই মধ্যে ৫০০ কোটি রুপির গণ্ডি পেরিয়েছে।

‘গদর-২’ সিনেমা ১৯৫৪ থেকে ১৯৭১ সালের টাইমলাইন তুলে ধরা হয়েছে এ সিনেমা। সেই কারণেই অনেক আগে থেকেই এ সিনেমা দেখার অপেক্ষায় ছিল ‘গদর এক প্রেম কথা’-র ভক্তরা। ২০০১ সালে মুক্তি পেয়েছিল বলিউডের ব্লকব্লাস্টার সিনেমা ‘গদর এক প্রেম কথা।’

Leave a Reply

Your email address will not be published.