ইফতার নিয়ে কারওয়ান বাজারে সিয়াম আহমেদ

ব্যাগ হাতে রাজধানীর কারওয়ান বাজারে হাজির চিত্রনায়ক সিয়াম আহমেদ। আর সেই ব্যাগগুলো তিনি বিলি করছেন আশপাশের রাস্তার বেশকিছু ট্রাফিক সিগন্যালে। সম্প্রতি ফেসবুকে একটি ছবি ভাইরাল হলে তা আসে সিয়ামের টাইমলাইনেও। আপ্লুত হন তিনি। সঙ্গে সঙ্গেই পরিকল্পনা নেন এ বিষয়ে কিছু করার। সেই পরিকল্পনা মতোই শনিবার বিকাল ৫টার দিকে কারওয়ান বাজারের বেশকিছু ট্রাফিক সিগন্যালে গিয়ে সেখানে কর্তব্যরত ট্রাফিক পুলিশদের হাতে ইফতার তুলে দেন সিয়াম।

সেই সাথে সিয়াম তার অফিসিয়াল ফেসবুক একাউন্ট থেকে পোস্ট দিয়েন জানান
‘ঢাকা জুড়ে অসহনীয় যানজট, শহরের বাসিন্দারা অতিষ্ট। তবু ক্লান্তিকর দিনের শেষে ঘরে ফিরে প্রিয়জনের সাথে ইফতারে বসার সৌভাগ্য আমাদের হচ্ছে। কিন্তু রাস্তার মোড়ে দিনভর দাঁড়িয়ে হাজারো চাপ সামলে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করেন ট্রাফিক পুলিশের যে সদস্যরা, তাদের ইফতারের খোঁজ কি আমরা রাখছি?

তীব্র গরমে রোদের নিচে দাঁড়িয়ে সারাদিন ডিউটি দিতে হয় এই মানুষগুলোকে, মসজিদের মাইকে যখন মাগরিবের আজানের ধ্বনি শোনা যায়, তারা এক হাতে পানির বোতল তুলে নেন, অন্য হাতটা তখনও হয়তো ব্যস্ত থাকে ট্রাফিক নিয়ন্ত্রণে। ইফতারে কি কি আইটেম থাকবে- এসব নিয়ে আমরা যেমন চিন্তাভাবনা করি, সেটা তাদের কাছে বিলাসিতা। খেজুর আর পানি দিয়েই তারা কোনোমতে রোজাটা ভাঙেন।

আমাদের জীবনকে একটু সুশৃঙ্খল এবং আরামদায়ক করার জন্য উদয়াস্ত পরিশ্রম করা এই মানুষগুলোর কষ্ট আমরা ভাগাভাগি করে নিতে পারবো না হয়তো। কিন্তু ইফতারটুকু তো ভাগ করে নিতে পারি তাদের সঙ্গে! সেই চিন্তা থেকেই শান টিম ছুটে গিয়েছিল ঢাকা শহরের বিভিন্ন প্রান্তের ট্রাফিক সিগন্যালে দায়িত্বরত পুলিশ সদস্যদের কাছে।

চিত্রনায়ক সিয়াম সহ শান টিমের সদস্যরা আজ ইফতার বিতরণ করেছেন ঢাকার রাস্তায় দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যদের মাঝে। এটি কোন প্রচারণার অংশ নয়। এই মানুষগুলো তো আমাদেরই পরিবারের সদস্য। তাই পবিত্র রমজানে ইফতারের আনন্দটুকু তাদের সঙ্গে ভাগাভাগি করে নিতেই আমাদের এই প্রয়াস। শান পরিবারের পক্ষ থেকে আমাদের পুলিশ পরিবারকে এটি উপহার।

পুলিশি অ্যাকশন সিনেমার সদস্য হিসেবে পুলিশেরই সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিটের পাশে দাঁড়ানোটাকে আমরা আমাদের কর্তব্য বলে মনে করেছি। সুনাগরিক হিসেবে এই দায়িত্ব কাঁধে তুলে নেয়া উচিত এদেশের প্রত্যেকটি মানুষেরই।’

Leave a Reply

Your email address will not be published.