ঈদে আসছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’

বাংলাদেশের সংগীতাকাশের এক উজ্জ্বল নক্ষত্রের নাম আইয়ুব বাচ্চু। গিটারের জাদুকরও বলা হয় এই কিংবদন্তিকে। ২০১৮ সালে হঠাৎ করে না ফেরার দেশে পাড়ি জমান এই রকস্টার। গেল বছর প্রয়াত রক লিজেন্ড আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান প্রকাশ ও তাকে ট্রিবিউট করে কনসার্টসহ বেশ কিছু উদ্যোগ নিয়ে এশিয়াটিকের সঙ্গে চুক্তি হয় আইয়ুব বাচ্চু ফাউন্ডেশনের। সেই চুক্তি অনুযায়ী আসন্ন রোজার ঈদে প্রকাশ পাচ্ছে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গান ‘ইনবক্সে’।

গানটি লিখেছেন নিয়াজ আহমেদ অংশু। সুর ও সংগীত পরিচালনা করেছেন আইয়ুব বাচ্চু। ভিডিও নির্মাণ করছে কোলাহল কমিউনিকেশন।

গানটি প্রসঙ্গে গীতিকার নিয়াজ আহমেদ অংশু বলেন, ‘আমাদের কাছে বাচ্চু ভাইয়ের একাধিক অপ্রকাশিত গান রয়েছে। এলআরবির গিটারিস্ট মাসুদ গানগুলো খুব যত্নে রেখেছেন। সেখান থেকেই গানগুলো ধারাবাহিকভাবে মুক্তি দেওয়া হবে।

এলআরবির গিটারিস্ট আব্দুল্লাহ মাসুদ বলেন, ‘বসের একাধিক গান রয়েছে এবি কিচেনের হার্ডডিস্কে; যার রেকর্ড ধারণ থেকে শুরু করে রক্ষণাবেক্ষণ আমিই করতাম। তিনি একটি অ্যালবাম করলে অনেকগুলো গান রেকর্ড করতেন।

এরপর সেখান থেকে বাছাই করে অ্যালবামে প্রকাশ করতেন। বাকি গানগুলো রয়ে যেত। সেই অপ্রকাশিত গানগুলো নিয়েই কাজ করছে এবি ফাউন্ডেশন।’মাসুদ আরও জানান, এ বছর ধারাবাহিকভাবে আইয়ুব বাচ্চুর অপ্রকাশিত গানগুলো প্রকাশ পাবে।

Leave a Reply

Your email address will not be published.