ঈদে মুক্তি পাচ্ছে ‘জ্বিন-২’, এবার টার্গেটে পাকিস্তানের বাজার

জামালপুরে এক ব্যক্তির বাড়িতে জ্বীনের খুব উৎপাত। ফলে বাড়ির মালিক নিজ বাড়ি ছেড়ে মাদ্রাসাকে ভাড়া দেন । কিন্তু মাদ্রাসার ছাত্র ও শিক্ষকরা জ্বীনের উৎপাতে সেই বাড়িটি ছেড়ে দেন।

ভৌতিক ঘরানার সিনেমাটিতে উঠে এসেছে প্রতিশোধের গল্প। এর আগে ‘জ্বীন’ সিনেমাতেও ছিল বিভিন্ন রহস্য। যা মুক্তি পায় গত বছর। এবারের ঈদুল ফিতরে আসছে সিনেমাটির দ্বিতীয় কিস্তি। ‘মোনা: জ্বিন-২’র বিভিন্ন চরিত্রে সুপ্রভাত, তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা, সাজ্জাদ হোসেন, সামিনা বাসার, শেহজাদ ওমর, রেবেকা, মাহমুদুল হাসান মিঠু, শামীম প্রমুখ অভিনয় করেছেন। সিনেমাটি নির্মাণ করেছেন কামরুজ্জামান রোমান।

জাজ মাল্টিমিডিয়ার সিনেমা ‘জ্বিন-২’দেশের পাশাপাশি পাকিস্তানেও মুক্তি পাচ্ছে। জাজ প্রধান আব্দুল আজিজ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাণিজ্যিকভাবে ‘জ্বিন-২’ মুক্তি পাবে।পরিবেশকদের সঙ্গে সব ধরনের আলোচনা শেষ হয়েছে। শিগগির মুক্তির তারিখ ঘোষণা করা হবে।

আব্দুল আজিজ বলেন, ‘আমরা চাইছি ঈদের দিনই এটি পাকিস্তানে দেখাতে। নইলে ১৯ এপ্রিল মুক্তি পাবে। এরই মধ্যে পাকিস্তানের ডিস্ট্রিবিউটরের সঙ্গে জাজের চুক্তিপত্র সম্পন্ন হয়েছে। বাংলাদেশে সিনেমাটি ‘মোনা: জ্বিন-২’ নামে মুক্তি পেলেও, পাকিস্তানে ‘জ্বিন-২’ নামে মুক্তি পাবে।’

কেন পাকিস্তানের বাজারকে টার্গেট করা হলো, জানতে চাইলে এ প্রযোজক বলেন, ‘আমরা এর আগে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া সিনেমা মুক্তি দিয়েছি। বিপুল সাড়া পেয়েছি। বলা যায়, মুসলিম দেশে আমার সিনেমা ভালো চলে। পাকিস্তান মুসলিম দেশ, সে হিসেবে আমরা এবার সেখানে যাওয়ার চেষ্টা করছি।’

আব্দুল আজিজের দাবি, চুক্তির আগে পাকিস্তানি ডিস্ট্রিবিউটরকে স্কিনার পাঠাতে হয়েছে। তারা সিনেমা দেখে, অনেক প্রশংসা করেছে। তাদের মতে, যেহেতু ‘জিন-২’ সিনেমাটি ইসলামিক দৃষ্টি ভঙ্গি থেকে বানানো, তাই হয়তো পাকিস্তানের দর্শক সিনেমাটি ভালোভাবে গ্রহণ করতে পারে।

এদিকে, ‘মোনা: জ্বীন-২’ সিনেমাটি আহমেদ রুবেলকে উৎসর্গ করা হয়েছে। ‘পেয়ারার সুবাস’র প্রিমিয়ার শো দেখতে গিয়ে গেল (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রয়াত হন এই সিনেমার অভিনেতা আহমেদ রুবেল। এরপর শুক্রবার (০৯ ফেব্রুয়ারি) দেশব্যাপী মুক্তি পায় সিনেমাটি।

যেটি প্রয়াত অভিনেতাকে উৎসর্গ করা হয়। আসছে ঈদে মুক্তি পেতে যাচ্ছে আহমেদ রুবেল অভিনীত আরেক সিনেমা ‘মোনা: জ্বীন-২’। এই সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, এই সিনেমাটিও প্রয়াত অভিনেতাকে উৎসর্গ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৭ মার্চ) বিষয়টির আনুষ্ঠানিক ঘোষণা দেয়। প্রতিষ্ঠানটির ফেসবুকে আহমেদ রুবেলের ছবি দিয়ে একটি পোস্টার বানিয়ে শেয়ার করা হয়, পাশাপাশি উক্ত ঘোষণা দেওয়া হয়।

জাজের পক্ষ থেকে এ বিষয়ে বলা হয়েছে, ‘মোনা: জ্বীন-২’ সিনেমাটি অভিনেতা আহমেদ রুবেল ভাইকে উৎসর্গ করা হয়েছে। এই সিনেমাতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল ভাই। এটাই আহমেদ রুবেল ভাইয়ের শেষ সিনেমা।

Leave a Reply

Your email address will not be published.