কবে মুক্তি পাবে জয়ার “বিউটি সার্কাস”

জাতির বিবেকের কাছে প্রশ্ন, বিউটি সার্কাস কবে? এমন প্রশ্ন সম্বলিত একটি প্রমোশনাল ভিডিও উন্মুক্ত হয়েছে চ্যানেল আই, বিউটি সার্কাস ও চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ফেসবুক পেজে।

এ প্রসঙ্গে নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘এটি একটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমাঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি নানা চড়াই উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে। আমরা নিজেরাও ছবিটি মুক্তির অপেক্ষায় আছি। সেই ভাবনা থেকে দর্শকদের সঙ্গে আমরাও এবার সুর মেলালাম- ছবিটি আসছে কবে?’

দিদার জানান, এরমধ্যে ‘বিউটি সার্কাস’ টিম মুক্তির দিনক্ষণ প্রায় চূড়ান্ত করে ফেলেছেন। দুই দিনের মাথায় তারা সেই তারিখটি সবাইকে জানাবেন।

দীর্ঘ প্রস্তুতি ও অর্থ সংকট কাটিয়ে সরকারি অনুদান পাওয়া ‘বিউটি সার্কাস’ চলচ্চিত্রটিতে দুইশত জনের নির্মাণ সঙ্গী নিয়ে প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চিত্রধারণের কাজ করেন নির্মাতা। এর জন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্য-মেলার আয়োজন করেন।

চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে ফেরদৌস আহমেদ, তৌকীর আহমেদ ও এবিএম সুমনকে। এতে আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত, মনিসা অর্চি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.