কলকাতার সিনেমায় বুবলী

কলকাতার সিনেমায় নাম লেখালেন ঢালিউডের জনপ্রিয় নায়িকা বুবলী। ছবির কাহিনীকার রাশেদ রাহা ও খায়রুল বাসার নির্ঝর।

বাংলাদেশের পরিচালক রাশেদ শাহার থ্রিলারধর্মী সিনেমায় আরও অভিনয় করবেন কৌশিক গঙ্গোপাধ্যায়। এ প্রথম কৌশিক গঙ্গোপাধ্যায় বাংলাদেশের পরিচালকের পরিচালনায় অভিনয় করলেন।

ছবির গল্প অনেকটা এ রকম। মঞ্চের এক সময়ের স্বনামধন্য ব্যক্তিত্ব অঞ্জন। বহুদিন তিনি সব ছেড়েছুড়ে সবকিছু থেকে দূরে। মাঝে এখনও অঞ্জন অভিনয় করেন। তবে মঞ্চে কিংবা পর্দায় নয়, বাস্তবে।

অন্যদিকে, ছবিতে অন্য এক চরিত্র ডিকে ভবঘুরে। কোথাও তার স্থায়ী ঠিকানা নেই। এই দুই চরিত্রের সঙ্গে তাল মিলিয়ে সমান গুরুত্বপূর্ণ চরিত্র ছবির পরিচালক শ্বেতা।

তিন ভিন্ন ধারার মানুষকে জীবন অদ্ভুত ভাবে মিলিয়ে দেয়। পাহাড়ের প্রেক্ষাপটে তাদের দিনগুলো যেন রুপালি পর্দার থেকেও বেশি আকর্ষণীয় নিয়তি তাদের কোন পথে নিয়ে যাবে? তারই গল্প বলবে ‘ফ্ল্যাশব্যাকে’। ছবিতে ‘অঞ্জন’ কৌশিক গঙ্গোপাধ্যায়। ‘ডিকে’ সৌরভ দাস। ‘ছবির পরিচালক’-এর ভূমিকায় শবনম বুবলী।

পরিচালক রাশেদ রাহা বলেন, ছবিতে ‘অঞ্জন’ চরিত্রে কৌশিক গঙ্গোপাধ্যায় অনবদ্য। তার বিসর্জন, বিজয়া দেখেছি। তখন থেকেই গুণমুগ্ধ। এবার সামনে থেকে অভিনয় দেখলাম। পরিচালনার বদলে অভিনয় নিয়ে থাকলে একই ভাবে কৌশিকদা জনপ্রিয় হতেন। অন্যদিকে শ্বেতা ও ডিকের চরিত্রে সৌরভ ও বুবলী অসাধারণ। ছবিতে আরও গুরুত্বপূর্ণ চরিত্র রয়েছে। সেখানে দেখা যাবে একমুঠো তারকা অভিনেতাকে। তাদের নাম ক্রমশ প্রকাশ্যে আসবে।

ছবিটি মুক্তি পাবে ভারতে। যৌথ প্রযোজনায় নারায়ণ চট্টোপাধ্যায় ও কাজী জাফরিন মুন। নিবেদনে এ ব্লু হোয়েল এন্টারটেইনমেন্ট ও বিগ আর এন্টারটেইনমেন্ট। আগামী মাসে ছবির পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published.