গণভবনে গান গাইলেন চঞ্চল, জয় বাংলা স্লোগান দিলেন জায়েদ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের বায়োপিক ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি শুক্রবার (১৩ অক্টোবর) একযোগে দেশের ১৫৩টি সিনেমা হলে মুক্তি পেয়েছে। ওইদিন রাতেই বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গণভবনে এক নৈশভোজে অংশ নেন চলচ্চিত্রের শিল্পী ও কলাকুশলীরা। এসময় বঙ্গবন্ধুর কনিষ্ঠ কন্যা শেখ রেহানা সবার সঙ্গে কুশল বিনিময় করেন।

এদিকে গণভবনে হাজির হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাকে ‘হাওয়া’ সিনেমার ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়ে শোনান অভিনেতা চঞ্চল চৌধুরী। চঞ্চলের কণ্ঠে গানটি শেষ হওয়ার পরে ‘জয় বাংলা’ বলে স্লোগান দেন চিত্রনায়ক জায়েদ খান।

জায়েদ গণমাধ্যমে বলেন, গণভবনে প্রধানমন্ত্রী আমাদেরকে যথেষ্ট সময় দিয়েছেন। অনেকেই আমাকে ‘টিক্কা খান’ বলে ডেকে হেসেছেন। এসময় চঞ্চল ভাই প্রধানমন্ত্রী ও রেহানা আপাকে ‘সাদা সাদা কালা কালা’ গানটি গেয়ে শুনিয়েছেন। তার গান শেষ হতেই আমি ‘জয় বাংলা’ স্লোগান তুলেছিলাম।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির পরিচালক ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, আর তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।

এছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ ও মিশা সওদাগরসহ শতাধিক অভিনয় শিল্পী।

Leave a Reply

Your email address will not be published.