গলায় জুতার মালার ছবি, এফডিসিতে নিপুণবিরোধী মিছিল

চলচ্চিত্র সমিতির সাবেক সাধারণ সম্পাদক নিপুন আক্তারের শাস্তির দাবিতে এফডিসিতে কয়েক দফা মিছিল করেছেন চলচ্চিত্র শিল্পীরা।

বুধবার (২২ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় মিছিল অনুষ্ঠিত হয়। এতে বেশ কয়েকজন সিনিয়র ও জুনিয়র শিল্পীরা অংশ নেন।

মিছিলে অংশগ্রহণকারীদের হাতে থাকা ব্যানারে নিপুনের গলায় জুতার মালার ছবি ব্যবহার করা হয়েছে। একইসঙ্গে নিপুণকে নিয়ে বিভিন্ন আপত্তিকর ‘স্লোগান’ও দিতে দেখা গেছে।

এদিকে গুঞ্জন উঠেছে, আজই বাতিল হতে পারে শিল্পী সমিতি থেকে নিপুণের সদস্য পদ। এফডিসিতে ১৮ সংগঠনের সঙ্গে শিল্পী সমিতির গুরুত্বপূর্ণ বৈঠকে সিদ্ধান্তটি গ্রহণ করা হবে।

শিল্পী সমিতিতে নিপুণবিরোধী মিছিল প্রসঙ্গে এই নায়িকার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। কারণ নিপুণ বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

গত ১৫ মে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচনে মিশা-ডিপজলের কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চেয়ে হাইকোর্টে রিট করেছেন তিনি।

শুধু তাই নয় রিটে তিনি নির্বাচন বাতিল চেয়েছেন পরাজিত এই সাধারণ সম্পাদক প্রার্থী। পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশনা চাওয়া হয়। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়েছে।

নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে।

নিপুণের পক্ষে এ রিট করেন অ্যাডভোকেট পলাশ চন্দ্র রায়। পরে ২০ মে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজলের দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা দেন হাইকোর্ট। একই সঙ্গে ওই নির্বাচনে ভোটারদের প্রভাবিত করাসহ অনিয়মের অভিযোগ তদন্ত করতে সমাজ কল্যাণ মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published.