চেনা গল্পে ‘পার্টনারশিপ’

ধারাবাহিক ‘পার্টনারশিপ’ সম্প্রচার শুরু হচ্ছে এটিএন বাংলায় ৫ জুলাই, বৃহস্পতিবার থেকে। শেখ নাজমুল হুদা ঈমনের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় এটি নির্মিত হয়েছে।

ধারাবাহিকটি প্রতি বৃহস্পতি ও শনিবার সন্ধ্যা ৬-২৫ মিনিটে প্রচার হবে। নাটকটির বিশেষ্যত্ব হচ্ছে প্রতি ৪/৫ পর্ব পর এর গল্প বদলে যাবে।

বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন কচি খন্দকার, ইকবাল হোসেন, সিয়াম নাসির, সৈয়দ জামান শাওন, অন্নেশা, আশরাফুল আশিষ, স্বর্ণা, অনামিকা ইমি প্রমুখ।

বাস্তবের জুটি শহীদুজ্জামান সেলিম এবং রোজি সিদ্দিকী ‘পার্টনারশিপ’-এ স্বামী-স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন। তাদের ছেলের চরিত্রে অভিনয় করছে আফনান হোসেন। আফনানের চাচার চরিত্রে অভিনয় করছেন এ কে আজাদ আদর। আর আদর এর সাথে জুটি হিসাবে আছেন শাহলা খানম নাদিয়া।

আমাদের খুবই চেনা কিছু সমস্যা, যেগুলোর কোন সমাধান আমরা করি না এবং যার কারণে সমস্যাগুলি আমাদের প্রতিদিনের জীবনের একটা অংশ হয়ে যায়। সেরকম কিছু সমস্যা ও তা সমাধানের নাটকীয় কিছু রুপ নিয়ে নাটকের গল্পগুলো বদলাতে থাকবে।

‘পার্টনারশিপ’র গল্পে বিভিন্ন  সমস্যার আবির্ভাব হতে থাকবে। তখনই শহীদুজ্জামান সেলিম তার ছেলে আফনান হোসেনকে নিয়ে সমস্যাগুলোর সমাধান করে দেন। সমাধানগুলো বেশিরভাগই আমাদের প্রথাগত যুক্তি, চিন্তা চেতনার বাইরের। কিছুটা বিকল্প উপায়ে কিভাবে আমাদের খুব চেনা সমস্যাগুলিরই সমাধান আমরা করতে পারি এটাই মুলত এই নাটকের মূল বিষয়বস্তু।

 

Leave a Reply

Your email address will not be published.