জাজের ‘চিতা’য় অনন্ত-বর্ষা

প্রয়াত লেখক কাজী আনোয়ার হোসেনের অমর সৃষ্টি ‘মাসুদ রানা’। কয়েকদিন আগেই দেশ বরেণ্য এই লেখকের‘মাসুদ রানা’ সিরিজের ‘অপারেশন চিতা’ অবলম্বনে ‘চিতা’ নির্মাণের ঘোষণা দেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। সিনেমাটির সংলাপ ও চিত্রনাট্য তৈরি করেছেন তিনি নিজেই।

এবার জানা গেল, সিনেমাটির কেন্দ্রীয় চরিত্র অর্থাৎ মাসুদ রানা হয়ে আসছেন চিত্রনায়ক অনন্ত জলিল। বরাবরের মতোই এই সিনেমাতেও অনন্তের সঙ্গে জুটি বাঁধছেন বর্ষা।

বুধবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর ঢাকা ক্লাবে ‘চিতা’ সিনেমার মহরতে নায়ক-নায়িকার নাম ঘোষণা করা হয়। এ সিনেমার মাধ্যমে প্রথমবার জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমা করতে যাচ্ছেন অনন্ত জলিল ও বর্ষা।

জানা যায়, জাজের প্রযোজনায় ‘চিতা’ সিনেমাটি পরিচালনা করবেন কলকাতার নির্মাতা রাজীব বিশ্বাস। আসছে মে মাসে এর শুটিং শুরু হবে। শুটিংয়ের জন্য বাংলাদেশ, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও ভিয়েতনামের বিভিন্ন লোকেশনকে নির্বাচন করা হয়েছে।

এর আগে কাজী আনোয়ার হোসেনের সৃষ্ট গোয়েন্দা চরিত্র ‘মাসুদ রানা’ সিরিজের ‘ধ্বংস পাহাড়’ অবলম্বনে নির্মিত হয়েছিল বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘এমআর-৯: ডু অর ডাই’নামের একটি সিনেমা।

গত বছর ২৫ আগস্ট মুক্তি পাওয়া এ সিনেমায় মাসুদ রানা চরিত্রে এবিএম সুমন অভিনয় করেন। এছাড়াও সিনেমাটিতে হলিউড ও বলিউডের বেশ কয়েকজন খ্যাতিমান তারকা অভিনয় শিল্পী কাজ করেছিলেন। ৮৩ কোটি বাজেটে নির্মিত সিনেমাটি তেমন আলোচনায় আসেনি।

Leave a Reply

Your email address will not be published.