নতুন লুকে মুগ্ধতা ছড়ালেন মিঠুন

মাথায় পাগড়ি। চোখে সুরমা। পরনে পাঠানের পোশাক। এমন সাজে ভাইরাল মিঠুন চক্রবর্তী। নতুন লুকে আবারও ভক্তদের চমকে দিলেন এই সুপারস্টার। এবার কাবুলিওয়ালার বেশে আসছেন তিনি। মঙ্গলবার থেকে শুরু হল শ্যুটিং।

প্রায় ১৩১ বছর আগে ১৮৯২ সালে রবীন্দ্র নাথ ঠাকুর লিখেছিলেন ছোটগল্প ‘কাবুলিওয়ালা’। তবে ১৯৫৬ পরিচালক তপন সিনহা পরিচালিত ‘কাবুলিওয়ালা’ সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায়।

বহু বছর পর বড় পর্দায় ফের আসছে কাবুলিওয়ালা ও তার আদরের মিনির গল্প। এই খবর এখন প্রায় অনেকেরই জানা। সুমন ঘোষ পরিচালিত এই ছবিতে নাম ভূমিকায় দেখা যাবে মিঠুন চক্রবর্তীকে। এবার সামনে এল ‘কাবুলিওয়ালা’- মিঠুনের প্রথম লুক।

চলতি বছরের ডিসেম্বরে সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

১৯৬৫ সালের প্রেক্ষাপটে এই ছবির গল্প কাবুলিওয়ালার থেকে কিছুটা আলাদা। ছবিতে মিনির মা বাবার চরিত্রে দেখা যাবে সোহিনী সরকার এবং আবির চট্টোপাধ্যায়কে। কেন ১৯৬৫ সাল? সে ব্যাপারে অবশ্য মুখ খোলেননি পরিচালক। এমনকি কে হচ্ছে মিনি, তাও জানা যায়নি।

পরিচালক সুমনের কথায়, ‘আমার কাছে কাবুলিওয়ালা একটা প্রেমের গল্প। আর এই সময়ের জন্য তো ভীষণই প্রাসঙ্গিক। ধর্ম, জাতি, ভাষা সবকিছুকে ছাপিয়ে গিয়ে রহমত আর মিনির মধ্যে যে বন্ধুত্ব তৈরি হয়েছিল তার মধ্যে একটা মানবিকতার বার্তা আছে। পৃথিবীর এখন যা অবস্থা তাতে এই গল্পটা আবার মনে করিয়ে দেওয়ার প্রয়োজন আছে।’

সূত্রের খবর, শুধু কলকাতায় নয়, লাদাখ ও আফগানিস্তানেও ছবিটির শুটিং হবে। আফগানিস্তানের রাজনৈতিক পরিস্থিতির কারণে যাতে কোনো সমস্যা তৈরি না হয়, তাই নির্মাতারা অনেকদিন আগেই প্রয়োজনীয় অনুমতি নেওয়ার কাজ করেছেন।

Leave a Reply

Your email address will not be published.