নৌকার মনোনয়নপত্র কিনলেন যে তিন তারকা

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করলেন অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক, চিত্রনায়ক রুবেল এবং অভিনয়শিল্পী, সংগঠক ও রাজনীতিবিদ রোকেয়া প্রাচী।

সোমবার (২০ নভেম্বর) মনোনয়ন ফরম সংগ্রহ করেন তারা।

সিদ্দিকুর রহমান সিদ্দিক:

অভিনয়ের পাশাপাশি বেশ কয়েক বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ছোট পর্দার অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক। নিজ জেলা টাঙ্গাইলের রাজনীতির বিভিন্ন অনুষ্ঠানে দেখা যায় তাকে।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-১ (মধুপুর-ধনবাড়ী) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। বিশেষ করে ঢাকা-১৭ উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনে সবার নজর কেড়েছেন সিদ্দিক। কিন্তু একবারও প্রার্থী হতে পারেননি।

দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ’র আওয়ামী লীগের কার্যালয় থেকে তিনি নিজে এসে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গণমাধ্যমকে তিনি বলেন, ‘আসন্ন ৭ জানুয়ারি-২০২৪, দ্বাদশ জাতীয় সংসদ উপলক্ষে ঢাকা-১৭ এবং টাঙ্গাইল-১ এলাকার জন্য আওয়ামী লীগের দুইটি মনোনয়ন ফরম কিনলাম।’

তিনি আরও বলেন, ‘আমার জন্য দোয়া করবেন। নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চাইছি। যেই স্বপ্ন নিয়ে রাজনীতিতে আমার পদার্পণ আল্লাহ যেন আমার সেই স্বপ্ন পূরণ করেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই।’ এদিকে কয়েক মাস আগে নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু করেছেন তিনি। এবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী এ অভিনেতা।

রোকেয়া প্রাচী:

নির্বাচনে ফেনী-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তিনি।

এ বিষয়ে গণমাধ্যমকে রোকেয়া প্রাচী বলেন, ‌‌‌‘আমি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত দীর্ঘদিন ধরে। মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান হিসেবে মুক্তিযুুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বড় হয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্ব করছি। নারী হিসেবে নারীদের প্রতিনিধিত্ব করছি, সংস্কৃতিকর্মী হিসেবে সংস্কৃতি অঙ্গনের মানুষদের প্রতিনিধিত্ব করছি। একই সঙ্গে শ্রমিক নেত্রী হিসেবে শ্রমিক ফেডারেশন ও তৃণমূলের শ্রমিকদের প্রতিনিধিত্ব করছি। প্রধানমন্ত্রী যদি আমাকে মনোনয়ন দেন তবে অবশ্যই নির্বাচনে অংশ নেবো।’

‘আর যদি সে সুযোগ নাও পাই তারপরও কাজ করবো। আওয়ামী লীগ থেকে প্রার্থী আমি বা যে কেউ হোক, সেটা বড় কথা নয়। প্রার্থী যেই হোক ভোট চাই নৌকায়। বিজয় হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তাই নৌকার বিজয়ের লক্ষ্যে প্রচারণায় অংশ নিচ্ছি’,যোগ করেন রোকেয়া প্রাচী।

একাদশ জাতীয় নির্বাচনে ফেনী-৩ (সোনাগাজী-দাগনভুঁইয়া) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন রোকেয়া প্রাচী। আসনটি মহাজোটকে ছেড়ে দেওয়ায় আওয়ামী লীগের কেউ মনোনয়ন পায়নি।

চিত্রনায়ক রুবেল:

বরিশাল-৩ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।

জানা গেছে, দ্বাদশ জাতীয় নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে ১২১২টি আর প্রথম দিনে ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

প্রসঙ্গত, শনিবার (১৮ নভেম্বর) সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথমে ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম কেনেন। সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার নির্বাচনী এলাকার নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published.