‘পরিচালকরাও এ ধরনের গল্পে সাহস করেন না’

ওটিটি প্লাটফর্ম আইস্ক্রিনে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) দুপুরে মুক্তি পেয়েছে ওয়েব ফিল্ম ‘নীল জলের কাব্য’।

স্ট্রিমিংয়ের আগের দিন বুধবার (১৫ নভেম্বর) দুপুরে এক আফরান নিশো বলেন, ‘আমরা যদি সময়ের সঙ্গে সঙ্গে ইতিহাসের দিকে তাকাই, তাহলে দেখবেন ধীরে ধীরে নারী চরিত্র নিয়ে কাজ কমে যাচ্ছে।

পরিচালকরাও এ ধরনের গল্পে সাহস করে কাজ করতে পারেন না। কারণ, যেকোনো কনটেন্টের সঙ্গে ব্যবসা ও ভিউ জড়িত। তাই যখন সমাদৃত হয়, তখন মানুষ আগ্রহ নিয়ে কাজ করতে পারে। তবে আমি বলছি না যে কাজ হচ্ছে না, আমি বলছি যে, আরও কাজ হলে ভালো হবে আমাদের ইন্ডাস্ট্রির জন্য।’

নীল জলের কাব্য ওয়েব ফিল্মটি পরিচালনা করেছেন শিহাব শাহীন। দুই বছর আগে শুটিং হলেও এত দিন প্রচার হয়নি ‘নীল জলের কাব্য’। এক নারীর সমুদ্র দেখার গল্প নিয়ে তৈরি হয়েছে এই ওয়েব ফিল্ম। অবশেষে সেটি মুক্তি পাচ্ছে। ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে আজ বৃহস্পতিবার দুপুর থেকে দেখা যাবে সিনেমাটি। এতে জুটি হয়েছেন আফরান নিশো ও মেহজাবীন।

নিশো বলেন, ‘নীল জলের কাব্য’ একটি মেয়ের দীর্ঘদিনের ইচ্ছের গল্প। তবে গল্পে নানা ঘটনা যুক্ত হবে। শুটিংয়ের মাঝে করোনা, এরপর কয়েক দফায় শুটিং শেষ করতে পেরেছি, কথা বলতে গিয়ে অনেক স্মৃতি মনে পড়ছে। যাই হোক অবশেষে এটি মুক্তি পাচ্ছে আশা করব দর্শকদের ভালো লাগবে।

‘নীল জলের কাব্য’ সেখানে দেখা যায়, নানির কাছে কক্সবাজারের গল্প শুনে সমুদ্র দেখার স্বপ্ন জাগে মেহজাবীনের। অনেকবার সমুদ্র দেখার বায়না করলেও মেয়ে বলে পরিবার থেকে অনুমতি পায় না সে। আফরান নিশোর সঙ্গে বিয়ের পর সে জানায়, তাকে সমুদ্রে নিয়ে যেতে হবে। ইচ্ছা থাকলেও বাধা হয়ে দাঁড়ায় তাদের অর্থনৈতিক সমস্যা। টাকা জমানোর পরিকল্পনা করলেও আসতে থাকে একের পর এক বাধা। সেই গল্পই দেখা যাবে এই ওয়েব ফিল্মে!

Leave a Reply

Your email address will not be published.