পরীমণির সেই ওয়েব সিরিজ বন্ধে আইনি নোটিশ!

চিত্রনায়িকা পরীমণি অভিনীত ওয়েব সিরিজ ‘পাফ ড্যাডি’র প্রচার বন্ধে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজ কোর্টের এক আইনজীবী।

আলোচিত-সমালোচিত সিরিজটির পাঁচটি দৃশ্যের জন্য প্রচার-প্রচারণা বন্ধে ছয়জনকে আইনি নোটিশ পাঠান আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী।

ইমেইল ও ডাকযোগে ২৪ সেপ্টেম্বর দুপুর সাড়ে ১২টার দিকে এ নোটিশ পাঠানো হয়।

জয়নাল আবেদীন জানান, তিন দিনের মধ্যে চিত্রনায়িকা পরীমণি অভিনীত ওয়েব সিরিজ পাফ ড্যাডি প্রচার, সম্প্রচার ও প্রদর্শন বন্ধ করতে চেয়ে আইনি নোটিশ দিয়েছেন।

তার ভাষ্য, সিরিজটিতে ইতিবাচক কোনো বার্তা নেই।

নোটিশে তিনি উল্লেখ করেন, “‘পাফ ড্যাডি’তে বিয়ে-বহির্ভূত সম্পর্ককে প্রমোট করা হয়েছে। পাশাপাশি বিয়েতে অনুৎসাহিত করা, আধ্যাত্মিক মনীষীর চরিত্রকে অত্যন্ত বাজেভাবে হরণ করা, প্রতি মুহূর্তে যৌন সুড়সুড়ির দৃশ্য উপস্থাপন করা হয়। এ ছাড়া ওই মুভিতে আর কোনো বার্তা নেই।”

তিনি আরও বলেন, এটি দায়িত্ববোধ থেকে করেছি। আমাদের সন্তানরা কী দেখছে? এসব নিয়ে কথা না বললে এটা অব্যাহত থাকবে। আমরা চাই, চলচ্চিত্র নির্মাণ কর্তৃপক্ষ নিয়মনীতির আওতায় সুস্থ ধারার চলচ্চিত্র আনুক। আমাদের সন্তানরা যেন ওইসব চলচ্চিত্র দেখে কিছু শেখে। এসব চলচ্চিত্রে কী শেখার আছে। আমি আশাবাদী, কর্তৃপক্ষ বিষয়টি দেখে এসব বন্ধ করবে।

ইমেইলের মাধ্যমে ও ডাকযোগে পাঠানো আইনি নোটিশ যাদের পাঠানো হয়েছে, তাদের মধ্যে রয়েছেন বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর, ওটিটি প্ল্যাটফর্ম বঙ্গ বিডির ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের চেয়ারম্যান, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সচিব ও বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডের ভাইস চেয়ারম্যান।

Leave a Reply

Your email address will not be published.