পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের ঘটনায় প্রতিবাদ জানালেন ফারুকী

কুমিল্লা সদর, নোয়াখালীর চৌমুহনী সহ গত কয়েকদিনে দেশের বিভিন্ন জেলায় চলছে হামলা-ভাঙচুর । হিন্দু ধর্মাম্বলীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠানে এমন ন্যাক্কারজনক ঘটনায় প্রতিবাদ জানিয়েছে দেশের সর্বস্তরের জনগণ । এ তালিকায় আছেন দেশের অন্যতম সনামধন্য পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী।

আজ(শনিবার) সন্ধ্যায় কুমিল্লা সদর, নোয়াখালীর চৌমুহনীসহ দেশের নানা স্থানে পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের ঘটনা নিয়ে ফারুকী ফেসবুকে লেখেন ‘এখন আমরা কি করতে পারি?
ঘটনা যা যা ঘটেছে সেটা ঠিকঠাক তদন্ত করে সবার সামনে তুলে ধরা। দ্রুততার সাথে এই হামলার ঘটনাগুলার সাথে যারা যারা জড়িত তাদের শাস্তির ব্যবস্থা করা। আগামীতে যেনো এইরকম কিছু না ঘটে তার জন্য যা যা ব্যবস্থা নেয়ার সেটা নেয়া। আলেম সম্প্রদায়ের উচিত এই ঘটনার নিন্দা করে বয়ান দেয়া।

তবে সবচেয়ে বেশী দরকার যেটা সেটা হচ্ছে, প্রত্যেকেই যার যার জায়গা থেকে এই ঘটনার নিন্দা করা। হিন্দু বন্ধু এবং প্রতিবেশীকে জানানো, তুমি একা নও! এখন তাকে একা বোধ না করতে দেয়াই হচ্ছে সবচেয়ে বড় কাজ! এই সময় এক জগতবিধ্বংসী ক্ষোভ-অভিমান চেপে বসে। তার হাতটা চেপে ধরে বলি চলেন, ইউ আর নট অ্যালোন।
আমরা প্রত্যেকেই কোনো না কোনো ভাবে সংখ্যালঘু। কেউ রাজনৈতিক সংখ্যালঘু, কেউ সামাজিক সংখ্যালঘু, কেউ অর্থনৈতিক সংখ্যালঘু। ফলে দুর্বলের বেদনা, মজলুমের জ্বালাতো আমাদের না বোঝার কথা না! আল্লাহ যেনো আমাদেরকে সকল প্রকার মজলুমের বেদনা উপলব্ধি করার তৌফিক দান করেন। অন্য দেশে সংখ্যালঘু মুসলমানকে অত্যাচার করলে আমাদের হৃদয় যেমন ব্যথিত হয়, নিজের দেশে সংখ্যালঘু হিন্দু বা অন্য কেউ অত্যাচারিত হলেও আমাদের হৃদয় যেনো সেটা একই ভাবে উপলব্ধি করতে পারে, আল্লাহ যেনো আমাদের এই তৌফিক দান করেন।’

Leave a Reply

Your email address will not be published.