প্রথম সন্তানের অপেক্ষায় ফারুকী-তিশা

দুই যুগ ধরে যিনি অভিনয়ের সাথে আছেন তার খোঁজ নেই বেশ কয়েক মাস । অবশেষে জানা গেলো কেনো অভিনয় থেকে দূরে নুসরাত ইমরোজ তিশা । প্রথমবারের মতন মাতৃত্বের স্বাদ পেতে যাচ্ছেন তিশা । একজন নারীর জন্য মা হওয়াটা কতোটা আনন্দের তা ভাষায় প্রকার করার মতন না । ফারুকী-তিশা ভাসছেন সেই মহা আনন্দে । মোস্তফা সরোয়ার ফারুকী তার এই আনন্দঘন মুহুর্ত সোশ্যাল মিডিয়ায় ব্যক্ত করতে ফেসবুকের এক পোস্টের মাধ্যমে লিখেছেন

“যখন তোমার জন্ম হয়
তখন একই সাথে আসলে
জন্ম হয় আমাদেরও
আমি যখন কবিতা লিখি
তখন কবিতাও কি
কিছুটা লিখে না আমায়? “

সন্তানের চোখে নিজের জন্ম হতে দেখা, একজন মা হিসেবে, একজন বাবা হিসেবে, এক অনির্বচনীয় অনুভুতিই আসলে। বেশ কিছুদিন ধরে তিশাকে এবং আমাকে এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে- “তিশাকে কেনো কোথাও দেখা যাচ্ছে না?” “সে কেনো সবকিছুতে অনুপস্থিত?”

অনুপস্থিত কারন আমাদের জীবনে আরেকজন মানুষের উপস্থিতি আসন্ন। তিশা এবং আমি আমাদের প্রথম সন্তানের অপেক্ষায় আছি। আপনারা দোয়া করবেন যাতে আমাদের সন্তান মায়ের গর্ভের নিরাপদ আশ্রয় থেকে সুস্থভাবে এই পৃথিবীর আলো বাতাসে আসে।

প্রথমবারের মতন মা হওয়ার প্রসঙ্গে তিশা জানান তিশা বলেন, ‘আমি একজনের ছেলের বউ, একজনের মেয়ে, একজনের ভাবি, ফুফু, মামি, চাচি, অভিনয়শিল্পী, মডেল এবং সিঙ্গারসহ অনেক অনেক পরিচয়। কিন্তু মা পরিচয়টা তো পৃথিবীর সবচেয়ে বড় পরিচয়। এই মা হতে যাচ্ছি, এটা আমার জীবনের নতুন একটা অধ্যায়ের সূচনা হতে যাচ্ছে।’

২০১০ সালে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। তারকা সংবাদের পক্ষ থেকে শুভকামনা রইলো ফারুকী, তিশা এবং তাদের পরিবারের নতুন সদস্যের জন্য ।

Leave a Reply

Your email address will not be published.