‘প্রথম সিনেমার জন্য প্রস্তুতির প্রাথমিক কাজ করছি’

প্রথমবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা শামীম জামান। নাম এখনও ঠিক না হলেও সিনেমাটিতে মোশাররফ করিমের অভিনয়ের কথা চূড়ান্ত হয়েছে।

শামীম জামান নিজেই বিষয়টি জানিয়েছেন। তিনি বলেন, অনেকদিন থেকে নাটক করার সংখ্যা কমিয়ে দিয়েছি। সিনেমা নির্মাণে হাত দেব বলেই এমন সিদ্ধান্ত নিয়েছি। সেই অনুযায়ী আমার প্রথম সিনেমার জন্য প্রস্তুতির প্রাথমিক কাজ করে যাচ্ছি। এরই মধ্যে সিনেমার চিত্রনাট্যের কাজ শেষের দিকে চলে এসেছে। কয়েকদিনের মধ্যে সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা দেব।

সিনেমার গল্প সম্পর্কে জানতে চাইলে শামীম জামান বলেন, এখনই এ বিষয়ে বিস্তারিত বলতে চাইছি না। এজন্য একটু অপেক্ষা করতে হবে। তবে এটা বলে রাখছি, ভালো একটি গল্প বড়পর্দায় দেখতে পারবেন দর্শকরা।

সিনেমায় কে কে থাকছেন? প্রশ্নের জবাবে শামীম জামান বলেন, এ সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে মোশাররফ করিম অভিনয় করছেন। দুই বাংলা থেকে আরও তারকা শিল্পী নির্বাচন করব। চলতি বছরেই সিনেমাটির শুটিং শুরুর ইচ্ছে রয়েছে।

শামীম জামান স্কুল জীবন থেকেই অভিনয়ের সঙ্গে জড়িত। পরে ঢাকায় এসে ১৯৮৯ সাল থেকে নাট্যদল ‘আরণ্যক’র সক্রিয় সদস্য হিসেবে কাজ করে যাচ্ছেন। মঞ্চে অভিনয়ের পাশাপাশি বাদ্যযন্ত্রও বাজাতে তিনি বেশ পারদর্শী।

এখন পর্যন্ত শামীম জামান অভিনীত উল্লেখযোগ্য মঞ্চ নাটক হলো- ‘ইবলিস’, ‘পাথর’, ‘জয়জয়ন্তি’, ‘প্রাকৃতজন কথা’, ‘খেলাখেলা’, ‘ময়ূর সিংহাসন’, ‘সঙক্রান্তি’, ‘রাঢ়াঙ’, ‘মানুষ’, ‘লেবেদেবে’ প্রভৃতি।

শামীম জামান বেশ কিছু জনপ্রিয় টিভি নাটকেও অভিনয় করেছেন। তার অভিনীত উল্লেখযোগ্য টিভি নাটক হলো- ‘ভবের হাট’, ‘হাড়কিপটে’, ‘সার্ভিস হোল্ডার’ইত্যাদি। এ ছাড়াও ‘আধিয়ার’, ‘বাংলা মায়ের দামাল ছেলে’এবং ‘ছানা ও মুক্তিযুদ্ধ’ শিরোনামের তিনটি সিনেমায় অভিনয় করেছেন তিনি।

অন্যদিকে অভিনেতা মোশাররফ করিম ‘অতিথি’ নামের একটি নাটক দিয়ে নাট্যাঙ্গনে যাত্রা শুরু করেন। নাটকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছার পর তিনি চলচ্চিত্রেও অভিনয় করেছেন।

তার প্রথম অভিনীত চলচ্চিত্র ‘জয়যাত্রা’। এরপর তিনি ‘রূপকথার গল্প’, ‘দারুচিনি দ্বীপ’, ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’, ‘প্রজাপতি’সহ বেশকিছু সিনেমায় অভিনয় করে চলচ্চিত্র বোদ্ধাদের কাছ থেকে প্রশংসা লাভ করেন। আগামী ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গে মুক্তি পাচ্ছে ব্রাত্য বসু পরিচালিত সিনেমা ‘হুব্বা’। সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম। সিনেমাটি একইদিনে বাংলাদেশেও মুক্তি পাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.