‘প্রিয়তমা’ দেখে আবেগে আপ্লুত শাকিব খান

এবারের ঈদুল আযহায় মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত হিমেল আশরাফের সিনেমা ‘প্রিয়তমা’। বাংলা ছবির ইতিহাসে ব্যবসায়িক রেকর্ড গড়েছে সিনেমাটি। এর আগেও ঢালিউড সুপারস্টারের বহু ছবি হিট হয়েছে। কিন্তু কখনও হলে গিয়ে ছবি দেখেননি তিনি।

ঢাকাই নবাব তার সিনেমা মুক্তির পরে প্রচারের জন্য কোনও অনুষ্ঠান করেন না। হলে গিয়ে দর্শকের প্রতিক্রিয়া দেখেন না কিংবা দর্শকের উৎসাহ বাড়াতেও হলমুখী হন না। অর্থাৎ নিজেকে বরাবরই অধরা রাখতে পছন্দ করেন এই নায়ক। বছরের পর বছর ধরে চলা এই অলিখিত প্রথায় এবার ছেদ টানলেন শাকিব খান।

দেশে নয়, দূর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে। যেখানে গত ৭ জুলাই থেকে টানা প্রদর্শিত হচ্ছে তার অভিনীত নতুন সিনেমা ‘প্রিয়তমা’। এই প্রেক্ষাগৃহেই দর্শকের সঙ্গে বসে নিজের সিনেমা দেখলেন ঢাকাই নবাব। যে ছবি ও ভিডিও অন্তর্জালে এলো ‘প্রিয়তমা’ নির্মাতা হিমেল আশরাফসহ অন্য দর্শকদের সৌজন্যে।

মঙ্গলবার (১ আগস্ট) সিনেমাটি দেখেছেন তারা। এ সময় শাকিবের পাশে বসেছিলেন অভিনেত্রী নওশীন, অভিনেতা হিল্লোল, নির্মাতা হিমেল আশরাফ ও প্রধানমন্ত্রীর সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রমুখ। যারা প্রত্যেকেই এখন যুক্তরাষ্ট্র প্রবাসী।

নিজের অভিনয় দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন শাকিব খান। শো শেষে শাকিব সেখানে উপস্থিত দর্শকদের সঙ্গে ছবি তুলেন। পুরো ঘটনাটি নিজের ফেসবুকে শেয়ার করেছেন পরিচালক হিমেল আশরাফ।

এক আবেগমিশ্রিত পোস্টে প্রিয়তমা সিনেমার নির্মাতা বলেন, ‘২০১৭ সালে প্রিয়তমা বানানোর ঘোষণার পর আমাকে আমেরিকা চলে আসতে হয় জীবনের প্রয়োজনে। তার পর থেকে আজ পর্যন্ত আমাকে মিডিয়ায় ছোট করে হলেও বাঁচিয়ে রেখেছিলেন শাকিব খান। আমি দেশে উপস্থিত ছিলাম না, এর পরেও তার প্রায় প্রতিটা সিনেমার অনুষ্ঠানে তিনি আমার কথা বলতেন, আমার নাম বলতেন।’

হিমেল আশরাফ বলেন, ‘প্রিয়তমা না করতে পারার পরেও তার ঘরের রাজকুমার ও মায়া নামের দুইটা সিনেমায় আমার নাম ঘোষণা করার পর মোটামুটি সবাই টিটকারি মেরে হেসেছেন।

তাকে সবাই বলতেন হিমেলকে দিয়ে হবে না, নাটকের ছেলে, নাটক বানিয়ে ফেলবে। কেউ বলতেন, ওর প্রথম সিনেমা ভালো যায় নাই, কুফা, ভাই নিয়েন না। কেউ কেউ বলেছে, শাকিব ভাই ভুল করতেছেন, ও তো নাটকের কিছু করতে পারে নাই, পরে বুঝবেন। ৯৯ ভাগ মানুষ শাকিব ভাইয়ের কাছে আমার নামে নেগেটিভ মন্তব্য করতেন।

সময়ের আলোচিত এই নির্মাতা বলেন, ‘কিন্তু কোন এক অদ্ভুত কারণে উনি আমার ওপর আস্থা পেতেন। প্রায়ই বলতেন, তুই একদিন বড় ডিরেক্টর হবি হিমেল। আমি আজও জানি না তিনি আসলে কেন বলতেন এই কথা। শুধু আমাকে না, আমার অনুপস্থিতিতেও তিনি খুবই কনফিডেন্সের সঙ্গে বলতেন, হিমেল ভালো সিনেমা বানাবে। তার কথা শুনে মানুষ মুচকি হাসত।

সিনেমা শেষে শাকিবের চোখ ভিজে ওঠে। এমনটাই বোঝা গেল। হিমেল আশরাফ বলছেন, আজ প্রিয়তমা দেখার শেষে তার ভেজা চোখে চোখ পড়তেই আমাকে দেখে হেসে আমার কাঁধে হাত রেখে কিছু না বলেও যেন কত কিছু বললেন। আর আমি তার বিজয়ের হাসি দেখে মনে মনে বারবার বলছিলাম- ভাইয়া থ্যাংক ইউ।’

কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘শাকিব খানের ব্যস্ত শিডিউলে হয়তো তার সঙ্গে আমার অনেক কাজ হবে না, কিন্তু একজন নির্মাতা হিমেল আশরাফ আজীবন শাকিব খানের কাছে ঋণী হয়ে থাকবে।’

এবারের ঈদে মুক্তি পাওয়া প্রিয়তমা সিনেমাটি আলোচনার শীর্ষে ছিল, এখনো রয়েছে। বাংলাদেশের বাইরে বিশ্বের বিভিন্ন দেশে সিনেমাটি চলছে।

‘প্রিয়তমা’ নির্মিত হয়েছে ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে। এতে শাকিব খানের নায়িকা কলকাতার ইধিকা পাল।

Leave a Reply

Your email address will not be published.