‘দোস্ত দুশমন’ অনন্ত-তায়েব

অভিনেতা ডি এ তায়েব ও অনন্ত জলিল ব্যক্তিজীবনে বেশ ভালো বন্ধু। তাদের দুজনকে এবার একসঙ্গে দেখা যাবে ‘দোস্ত দুশমন’ ছবিতে। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ডিএ তায়েব।

১৯৭৭ সালে হিন্দি ‘শোলে’র অনুকরণে দেওয়ান নজরুল নির্মাণ করেছিলেন ‘দোস্ত দুশমন’। ব্যবসায়িক দিক দিয়ে সফল ছবিটির সঙ্গে এ ছবির গল্পে কোন মিল থাকবে না বলে জানান ডিএ তায়েব।

নতুন ‘দোস্ত দুশমন’-এ অনন্ত ও তায়েবকে ঢাকা শহরের দুই ক্যাডার হিসেবে দেখা যাবে। একজন শহরের উত্তর অংশ নিয়ন্ত্রণ করে, আরেকজন দক্ষিণ অংশ। কেউ কাউকে সহ্য করতে পারে না। সীমানা নিয়ে, চাঁদা নিয়ে তাদের মধ্যে সারাক্ষণ মারামারি লেগেই থাকে। তাদের দেখে বোঝার উপায় নেই, এক সময় তারা ছিল খুবই ভালো বন্ধু। বিশ্ববিদ্যালয়ে একসঙ্গে রাজনীতি করতেন। ভর্তির সময় একটি মেয়েকে ওরা নানাভাবে সহযোগিতা করে। ইয়ার লস দিতে দিতে একসময় তারা মেয়েটির ক্লাসমেট হয়ে যায়। এ মেয়ের চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা বর্ষা।

অভিনেতা ডিএ তায়েব বলেন, ‘নায়িকার প্রতি দুজনই দুর্বল। কিন্তু নায়িকা কাউকেই ভালোবাসে না। নিজেদের মধ্যে সন্দেহ তীব্র হতে হতে ওদের মধ্যে দূরত্ব বাড়ে। মারামারি করে। জেল হয়। পাঁচ বছর পর জেল থেকে বেরিয়ে ওরা অপরাধজগতের সঙ্গে জড়িয়ে পড়ে। দুজন পৃথক দুই দলের হয়ে নিজেদের মধ্যে প্রতিযোগিতায় লিপ্ত হয়।’

ডিএ তায়েব আরও জানান, এ সিনেমায় দুই গডফাদারের চরিত্রে অভিনয় করবেন মিশা সওদাগর ও মাহমুদুল ইসলাম মিঠু। গল্পে অনন্ত ও তায়েব মূলত তাদের হয়েই কাজ করেন। আর বর্ষাকে দেখা যাবে পুলিশ কর্মকর্তার চরিত্রে। বর্তমানে চিত্রনাট্যের কাজ চলছে। শেষ হলেই পরিচালক কে হবে তা জানানো হবে।

Leave a Reply

Your email address will not be published.