বাতিল হয়েছে জায়েদ খানের সদস্য পদ, বিজয়ী ঘোষণা নিপুণকে

টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ দায় করা হয়েছিলো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত জায়েদ খানের বিরুদ্ধে । অবশেষে অভিযোগ প্রমানিত হওয়ায় জায়েদ খানের সম্পাদক পদ বাতিল করে ঐ পদে নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়েছে

ভোট আর চেয়ার দখলের লড়াইকে কেন্দ্র করে আজ সারাদিন উত্তাল ছিলো গোটা এফডিসি । জায়েদ খানকে অপসারণকে কেন্দ্র করে প্রায় প্রতিদিন আন্দোলনে সরব হচ্ছিলেন বিক্ষুব্ধ শিল্পীরা ।  আজ শনিবার (৫ ফেব্রুয়ারি) পুনরায় উত্তাল হয়ে উঠেছিলো এফডিসি আঙিনা। কেউ কেউ খালি গায়ে ‘নিরপেক্ষ বিচার চাই’ স্লোগান লিখেও সামিল হয়েছেন প্রতিবাদে।

আন্দোলনরত শিল্পীরা জানান , তাদের সদস্যপদ বাতিল করেছিলেন জায়েদ খান। সেই পদ তারা ফেরত চান। একইসঙ্গে জায়েদ খানকে চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে অপসারণের দাবিও তুলেছেন তারা।

একজন নৃত্যশিল্পী ক্ষোভের সুরে বলেন, ‘আমাদের সাথে অন্যায় করেছে জায়েদ। ২০ বছর ধরে এফডিসিতে আছি। প্রায় ১০০টি সিনেমায় কাজ করেছি। আমার মতো শিল্পীকেও সে বঞ্চিত করেছে। আমি ওর বিচার চাই। ওকে আমি অভিশাপ দিচ্ছি।’

অবশেষে শিল্পীদের আন্দোলন সফল হয়েছে, জায়েদ খানের সাথে একই অভিযোগে নির্বাহী সদস্য হিসেবে নির্বাচিত সদস্য চুন্নুর প্রার্থিতাও বাতিল করা হয়। আর সেই পদে বিজয়ী ঘোষণা করা হয় নাদির খানকে।

সোহান জানান, রবিবার (৬ ফেব্রুয়ারি) এই বিষয়ে আরও বিস্তারিত জানানো হবে সংবাদ সম্মেলন করে।

Leave a Reply

Your email address will not be published.