বাস চালানো শিখছেন মৌসুমী হামিদ

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী মৌসুমী হামিদ। বছরজুড়ে অভিনয় নিয়ে ব্যস্ত থাকতে হয় তাকে। সম্প্রতি মুক্তি পেয়েছে তার অভিনীত ‘১৯৭১ সেই সব দিন’ সিনেমাটি। বর্তমানে ছবিটির প্রচারণায় বেশ ব্যস্ত সময় পার করছেন এ অভিনেত্রী।

পর্দায় চরিত্রটিকে যথাযথভাবে ফুটিয়ে তুলতে কতশত কসরতই না করেন অভিনেতারা। এবার নতুন একটি ওয়েব সিরিজে অভিনয়ের প্রয়োজনে বাস চালানো শিখছেন মৌসুমী। সম্প্রতি দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে নিজেই জানিয়েছেন সেকথা।

মৌসুমী হামিদ বলেন, ‘বর্তমানে এই সিনেমার প্রচারণায় ব্যস্ত রাখছি নিজেকে। চলতি বছরের শেষ দিকে নতুন একটি ওয়েব সিরিজের কাজ শুরুর কথা রয়েছে। যার জন্য আমাকে বাস চালানো শিখতে হচ্ছে। আশা করছি আরও নতুন কিছু কাজ দর্শকদের উপহার দিতে পারব।’

এর আগে এক সাক্ষাৎকারে নিজের উচ্চতা নিয়ে সমস্যা ও বিয়ের প্রসঙ্গে কথা বলেছিলেন তিনি। তার কথায়, ‘উচ্চতার জন্য আমার প্রেম ভেঙেছিল। আমি একটা প্রেম করতাম। ছেলেটা আমার চেয়ে উচ্চতায় ছোট ছিল। সে আমার উচ্চতার দোহাই দিয়ে ব্রেকআপ করেছিল। এটা খুব কষ্ট দিয়েছে।’

প্রেমের পর বিয়ে নিয়েও উচ্চতার সমস্যায় পড়েছেন মৌসুমী হামিদ। ছেলে দেখে পছন্দ হলেও তার সমান উচ্চতার ছেলে মিলছে না। মৌসুমী বলেন, ‘লম্বা ছেলে তো খুঁজেই পাওয়া যায় না। আমার উচ্চতা ৫ ফুট সাড়ে ৯ ইঞ্চি। এই উচ্চতার ছেলে মেলানোর চেষ্টা করছি। মিলছে না। আমার উচ্চতার সমান ছেলে পেলে যেকোনো মুহূর্তে বিয়ে করে ফেলব।’

শুক্রবার (১৮ আগস্ট) মুক্তি পেয়েছে মৌসুমী অভিনীত সরকারি অনুদানপ্রাপ্ত মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’ । প্রয়াত ড. ইনামুল হকের গল্প ভাবনায় ছবিটি পরিচালনা করেছেন তারই কন্যা অভিনেত্রী ও নির্মাতা হৃদি হক।

এতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, আবুল হায়াত, জয়ন্ত চট্রোপাধ্যায়, ফেরদৌস আহমেদ, লিটু আনাম, তারিন জাহান, হৃদি হক, সজল নূর, সানজিদা প্রীতি, নাজিয়া হক অর্ষা, আনিসুর রহমান মিলন, জুয়েল জহুর, সাজু খাদেম, গীতশ্রী চৌধুরি, শিল্পী সরকার অপু প্রমুখ।

মুক্তির অপেক্ষায় রয়েছে মৌসুমী হামিদ অভিনীত ‘নয়া মানুষ’ ও ‘যাপিত জীবন’ সিনেমা দুটি। চরের মেহনতী মানুষের জীবন ও প্রকৃতির খেয়ালিপনার বিভিন্ন দিক নিয়ে তরুণ নির্মাতা সোহেল রানা বয়াতি নির্মাণ করেছেন তার প্রথম সিনেমা ‘নয়া মানুষ’। অন্যদিকে, প্রখ্যাত কথাসাহিত্যিক সেলিনা হোসেনের আলেচিত উপন্যাস ‘যাপিত জীবন’ অবলম্বনে একই শিরোনামে সিনেমা বানিয়েছেন নির্মাতা হাবিবুল ইসলাম হাবিব।

Leave a Reply

Your email address will not be published.