বুবলীর জিডি, দুইজনকে ডেকে সতর্ক করল পুলিশ

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেত্রী শবনম বুবলী তার নামে অরুচিকর, মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ প্রচারের অভিযোগে সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন।

যাদের নামে অভিযোগ করা হয়েছিল তাদের মধ্যে চলচ্চিত্র অভিনেতা সুরুজ বাঙালি ও কনটেন্ট ক্রিয়েটর মৌ সুলতানাকে ৮ মে সাইবার ক্রাইম ইউনিটে ডেকে সতর্ক করা হয়েছে।

গত ২৪ এপ্রিল রাজধানীর ভাটারা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন বুবলী। সাধারণ ডায়েরিতে শবনম বুবলি বলেছেন, ‘বেশ কিছুদিন যাবত কিছু ব্যক্তি, অনলাইন পোর্টাল ও টিভি চ্যানেল তাদের নিজস্ব ফেসবুক ও ইউটিউব চ্যানেলে আমার নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করছে। এমন অবস্থায় বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করে রাখা একান্ত প্রয়োজন বলে মনে করেছি।’

সুরুজ বাঙালি

প্রতি দিনের চিত্র, জমশেদ ভাই, মৌ সুলতানা, এসকে উজ্জ্বল, সোনিয়া শিমু, ফেরদৌস কবির, আবুল হোসাইন তুফান, শাহিনুর আক্তার, জাহিদুল ইসলাস আপনসহ ১৫-২০টি ফেসবুক পেজ-ইউটিউব চ্যানেলের নাম উল্লেখ করেছেন বুবলি। তার অভিযোগের তালিকায় আছে দেশের ৪টি গণমাধ্যমেরও নাম।

সাইবার ক্রাইম ইউনিটের এসপি নাজমুল ইসলাম তারকা সংবাদকে বলেন, যেহেতু বিষয়টি কগনিজেবল অফেন্স (আমলযোগ্য অপরাধ) না, তাদেরকে ডেকে সতর্ক করা হয়েছে। বলা হয়েছে, এগুলো করলে আদালতের অনুমতি সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে। তারা এটা বুঝতে পেরেছেন এবং তারা তাদের অপরাধ স্বীকার করে ক্ষমা চেয়েছেন। একইসঙ্গে তারা কখনই এমন করবেন না বলে গেছেন।

Leave a Reply

Your email address will not be published.