ব্যবসায় শাকিব, বললেন নাম্বার ওয়ান হওয়ার চ্যালেঞ্জ আছে

ঢালিউড কিং শাকিব খান যোগ দিলেন রিমার্ক ও হারল্যানের সাথে। আজ ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে এই ঘোষণা দেন তিনি।

নকল ও চোরাকারবারির মাধ্যমে আসা বেআইনি পণ্যের স্বাস্থ্যগত ও অর্থনৈতিক ক্ষতি থেকে ভোক্তাদের মুক্তি দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে হারল্যান।

সর্বাধিক ব্র্যান্ড নিয়ে বিশ্বের সবচেয়ে বড় বিনিয়োগকারী প্রতিষ্ঠান রিমার্কের মাধ্যমে আমদানিনির্ভর কসমেটিকস খাত একটি রপ্তানিযোগ্য শিল্প খাতে রূপান্তরিত হচ্ছে। ক্ষিনকেয়ার ও কসমেটিকসের ৫০-এরও অধিক ব্র্যান্ড নিয়ে কাজ করছে রিমার্ক, যার মাঝে হারল্যান, সিওডিল, নিওর, লিলি, ব্লেইজ ও স্কিন ইতিমধ্যেই ভোক্তাদের দৃষ্টি আকর্ষণ করেছে।

অনুষ্ঠানে রিমার্কের পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান সোনিয়া আকতার ও ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আম্বিয়া। এ ছাড়া আরও ছিলেন সম্মানিত পরিচালকবৃন্দ- শাহরিয়ার আলম শুভ, ফারিহা আলম প্রভা, আলিসা নাওয়ার ও আবুল বাশার হাওলাদার, হারল্যানের সিইও এমদাদুল হক সরকার এবং চিত্রনায়ক মামনুন হাসান ইমন।

সংবাদ সম্মেলনে শাকিব বলেন, ‘আমাদের শরীরের সবচেয়ে বড় অর্গান স্কিনের যত্নে, আমরা বিভিন্ন সময় নানান রং ফর্সাকারি ক্রিম ও অন্যান্য প্রসাধনী ব্যবহার করি। কিন্তু সেই পণ্যগুলো যদি হয় ভেজাল, তা আমাদের সুন্দর না করে উল্টো ক্ষতি করে। এমনকি স্কিন ক্যানসার পর্যন্ত হতে পারে। তাই, জনসাধারণের দুরবস্থার কথা চিন্তা করে, আমি, দেশের বাজারে রিমার্কের মাধ্যমে অথেনটিক কসমেটিকস পণ্য নিয়ে আসার উদ্যোগ গ্রহণ করেছি। এর জন্য হারল্যানের মত দেশের সবচেয়ে বড় অথেনটিক রিটেইল কসমেটিকস চেইনের সাথে যুক্ত হতে পেরে আমি আনন্দিত।’

জানা গেছে, বাংলাদেশে রিমার্ক ও হারল্যানের অংশীদারদের একজন শাকিব। ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্বে থাকছেন নায়ক।

শাকিব বললেন, ‘এর আগে সিনেমা রিলেটেড ব্যবসা করলেও এর বাইরে এবার এলাম। এখানেও নাম্বার ওয়ান হওয়ার চ্যালেঞ্জ আছে। রিমার্ক হারল্যান হবে বাংলাদেশিদের গর্ব। যা উৎপাদিত হচ্ছে বিশ্বের দেশে, মার্কেটিং হচ্ছে। একদিন ওয়ালটনের মতো এটাও নাম্বার ওয়ান হবে।’

অনুষ্ঠানে হারল্যানের সিইও এমদাদুল হক সরকার বলেন, ‘নকল ও চোরাকারবারির মাধ্যমে আসা বেআইনি পণ্যের স্বাস্থ্যগত ও অর্থনৈতিক ক্ষতি থেকে ভোক্তাদের মুক্তি দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে হারল্যান। এসব স্বাস্থ্যঝুঁকি সংক্রান্ত যাবতীয় সকল সমস্যার সমাধান দিতে দেশের সংখ্যাগরিষ্ঠ কসমেটিকস অনুরাগীদের কাছে মানসম্পন্ন কসমেটিকস পণ্য পৌঁছে দেওয়াই হারল্যানের প্রধান লক্ষ্য।’

তিনি আরও বলেন, “সুপারস্টার শাকিব খানের এই মহতি উদ্যোগের অংশ হতে পেরে আমরা গর্বিত। তাঁর এই মহাপরিকল্পনা সারা বিশ্বজুড়ে ব্যাপকভাবে সমাদৃত হবে বলে আমি বিশ্বাস করি। দেশসেরা স্টার শাকিব তাঁর কোম্পানির পণ্য দেশসেরা রিটেইল চেইন হারল্যানের মাধ্যমে দেশজুড়ে ভোক্তাদের কাছে পৌঁছে দিতে পারবেন।”

Leave a Reply

Your email address will not be published.