মনোনয়নপত্র বাতিলের পর যা বললেন হিরো আলম

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেওয়া আলোচিত ইউটিউবার আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

হলফনামাসহ আনুষঙ্গিক কাগজপত্রে স্বাক্ষর না করাসহ নানা ত্রুটির কারণে রোববার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, হিরো আলম দলীয় প্রার্থী হয়ে মনোনয়নপত্র জমা দিলেও মনোনয়নপত্রে দলের নাম উল্লেখ করেননি। দলীয় মনোনয়নের মূল কপি জমা না দিয়ে ফটোকপি জমা দিয়েছেন। আবার স্বতন্ত্রভাবে নির্বাচন করতে হলে মনোনয়নপত্রের সঙ্গে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর জমা দিতে হয়, সেটাও ছিল না। এ ছাড়া হলফনামায় হিরো আলম স্বাক্ষরই দেননি। আবার হলফনামার সঙ্গে সম্পদ বিবরণীর ফরমও ছিল না। এসব নানা ত্রুটির কারণে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তিনি চাইলে আপিল করতে পারবেন।

মনোনয়ন বাতিল হওয়ার পর হিরো আলম বলেন, উকিল ভুল করেছেন। তবে উকিল ভুল করা মানে আমি ভুল করেছি। হলফনামায় স্বাক্ষর করিনি। তারা চাইলেই এখানে আমার স্বাক্ষর নিতে পারতেন। বাতিল করেছে করুক।

হিরো আলমের প্রার্থিতা বাতিল নতুন কিছু নয় উল্লেখ করে তিনি বলেন, ‘ইনশাআল্লাহ আমি ভোটের মাঠে থাকব। আবারও আমার প্রার্থিতা ফিরিয়ে আনার চেষ্টা করব। নির্বাচন কমিশনে আপিল করব। ওখানে না হলেও হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরিয়ে আনব। আমার ভোট আছে। অবশ্যই ভোটের মাঠে থাকব।’

এর আগে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ছিলেন হিরো আলম। পরে ঢাকা-১৭ আসনে উপ-নির্বাচনেও অংশ নেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.