মাত্র ৫ মাসে ১৮ কেজি ওজন কমালেন সারিকা

সময়টা মাত্র পাঁচ মাস; আর ওজন কমিয়েছেন ১৮ কেজি। ওজন কমিয়ে এখন বেশ ঝরঝরে হয়ে উঠেছেন ছোট পর্দার অভিনেত্রী সারিকা সাবাহ। ৬৬ কেজি থেকে তার ওজন নেমে এসেছে ৪৮ কেজিতে। থাইরয়েডের সমস্যা থাকার কারণে গত চার বছরে অনেকটাই মুটিয়ে গিয়েছিলেন। ওজন কমানোর জন্য নানা কিছু করেছেন।

পুষ্টিবিদের পরামর্শ নিয়েছেন, অনলাইনে নিউট্রিশনের ওপর কোর্স করেছেন, বাটি ভরে ভরে সালাদ খেয়েও কমছিল না তার ওজন। এমনকি জিমে নিয়মিত শরীরচর্চা করতেন। বুঝতে পারছিলেন না কেন এমনটা হচ্ছিল। কেন ফিরতে পারছিলেন না তাঁর কাঙ্ক্ষিত ওজনে। একদিকে শারীরিক সুস্থতার জন্য ওজন কমানো তো দরকার ছিলই। তা ছাড়া যেহেতু তিনি একজন অভিনেত্রী, তাই স্ক্রিনে সুন্দর দেখানোর জন্য ওজন কমানোটা জরুরি হয়ে পড়ে তার।

সারিকা বলেন, ‘সত্যি বলতে কি, প্রতিদিনই ওজন বাড়ছিল। একটা সময় নিজের কাছেই ভালো লাগল না। তাই চিন্তা করলাম, আমাকে ওজন কমাতে হবে। ফলে শুরুতেই আমি খাবারের তালিকা থেকে সব ধরনের বাইরের খাবার ও জাঙ্ক ফুড বাদ দিই। এরপর নিয়ম মেনে স্বাস্থ্যকর খাবার গ্রহণ ও শরীরচর্চা শুরু করি।’

ওজন কমানোর জন্য সাধারণ কিছু নিয়ম মেনেছেন সারিকা। শুরুর দিকে ২৫ মিনিট সময় নিয়ে ব্যায়াম করতেন। এরপর সময় বাড়িয়ে ৪০ মিনিটে আনেন। বেলা তিনটার মধ্যে দুপুরের খাবার খেতেন। রাতের খাবার শেষ করতেন নয়টার মধ্যে। খাবারের তালিকায় প্রোটিনের পরিমাণ ছিল বেশি। আর প্রতিদিন পান করতেন তিন লিটার পানি। সব খাবার রান্না করতেন অল্প পরিমাণে অলিভ অয়েলে।

এতেই পেয়েছেন কার্যকরী ফল। মাত্র ৫ মাসেই ১৮ কেজি ওজন কমিয়ে ফেলেছেন। নিজেকে ফিরে পেয়েছেন নতুন ভাবেই।

Leave a Reply

Your email address will not be published.