মাহি-রোশান নেই ‘আশীর্বাদ’-এর প্রচারণায়, কড়া জবাব প্রযোজকের

সরকারি অনুদানে জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী মোস্তাফিজুর রহমান নির্মাণ করেছেন ‘আশীর্বাদ’। আগামী ১৯ আগস্ট মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। সে উপলক্ষে বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় রাজধানীর মগবাজারের একটি রেস্তরায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করে প্রযোজনা প্রতিষ্ঠান। সেখানে ছিলেন না ছবির প্রধান অভিনয়শিল্পী মাহিয়া মাহি ও জিয়াউল রোশান। আর তারা না আসা প্রসঙ্গে রাগত্ব স্বরে কড়া জবাব দেন প্রযোজক।

কোরবানির ঈদ এবং এরপর মুক্তি পাওয়া ‘পরাণ’, ‘হাওয়া’, ‘দিন দ্য ডে’ ও ‘সাইকো’-র প্রচারণায় ছবিগুলোর শিল্পীরা এক জায়গা থেকে আরেক জায়গায় ছুটে যাচ্ছে। অথচ এমন সময়ে ‘আশীর্বাদ’-এর প্রচারণায় নেই মাহি কিংবা রোশান। তাদের কি তাহলে আমন্ত্রণ জানানো হয়নি?

‘আশীর্বাদ’-এর প্রযোজক তাহেরা ফেরদৌস জেনিফার বলেন, ‘আমরা তো মাহি-রোশানের প্রচারণার জন্য আসি নাই। তারা নিজ থেকে যদি কোনো কিছুর প্রচারণা করতে না চায়, তাহলে তো তার জন্য আমরা জোর করতে পারি না। তাছাড়া তারা যেহেতু এ ছবি নিয়ে ফেসবুকেও কোনো পোস্ট দিচ্ছেন না, সব মিলিয়ে তাদেরকে সংবাদ সম্মেলনের ব্যাপারে জানাইনি’।

এরপর সাংবাদিকরা জানতে চান তাহলে কি শিল্পীদের সঙ্গে তার কোনো দ্বন্দ্ব চলছে। কোনো প্রকার দ্বন্দ্বের কথা অবশ্য এড়িয়ে গেলেন জেনিফার। তিনি বলেন, ‘তাদের সঙ্গে দ্বন্দ্ব থাকবে কেন? তারা হয়তো ভাবছে এটা সরকারি অনুদানের ছবি। ওভাবে বাণিজ্যিক ছবি না। দর্শক হয়তো ওইভাবে পাবেন না। আর ছবি কবে মুক্তি পাবে, কীভাবে তা প্রযোজক ঠিক করে, শিল্পী না।’

তাদের ব্যাপারে অতীতেও এ ধরনের অভিযোগ থাকার পরও এ ছবিতে নেওয়া প্রসঙ্গে বলেন, ‘আমাদের কাছে মনে হয়েছে তারা চরিত্রগুলোর জন্য ঠিকঠাক। তাই নেওয়া হয়েছে। তাছাড়া তারা ভালো শিল্পী।’

‘আশীর্বাদ’ অটিজম ও মুক্তিযুদ্ধের উপর নির্মিত হয়েছে। ২৫টির মতো হলে মুক্তির পরিকল্পনা বলে জানালেন পরিচালক।

Leave a Reply

Your email address will not be published.