‘মুজিব’ দেখার আমন্ত্রণ জানিয়ে যা বললেন তিশা

গত ১৩ অক্টোবর দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী অবলম্বনে নির্মিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। এতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের (রেনু) ভূমিকায় রূপদান করেছেন নুসরাত ইমরোজ তিশা।

সম্প্রতি ফারুকী-তিশা দম্পতি ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ নিয়ে দক্ষিণ কোরিয়ার বন্দর নগরী বুসান গিয়েছিলেন। বুসান চলচ্চিত্র উৎসবে অংশ নিতে একমাত্র কন্যা ইলহামও সঙ্গে ছিল। সোমবার (১৭ অক্টোবর) দেশে ফিরেই “মুজিব” দেখার আমন্ত্রণ জানালেন অভিনেত্রী।

সোশ্যাল হ্যান্ডেলে তিনি বলেন, ‘মাত্র দেশে আসলাম! ফোন অন করে সবার এত এত ম্যাসেজ দেখে মন ভরে গেল। আমার অভিনয় যদি আপনাদের এতোটুকুও ইমোশনাল করে থাকে তাহলে আমি কৃতজ্ঞ।’

‘মুজিব : একটি জাতির রূপকার’ সিনেমাটি নিয়ে অভিনেত্রী বলেন, ‘ছবিটা করার সময় অনেক পরিশ্রম করতে হয়েছে সবাইকে! আমরা এই পরিশ্রমটা করি আপনাদের কাছ থেকে এই প্রতিক্রিয়া পাওয়ার জন্য! শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমা “মুজিব” চলছে আপনার কাছের হলে! সবাইকে দেখার আমন্ত্রণ!! লাভ ইউ অল!

সিনেমাটিতে বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের পরিণত বয়সের চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়াচ্ছেন জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। তার মতে, ‘সিনেমাটির মাধ্যমে সবাই জানতে পারবে বঙ্গবন্ধুর সফলতার পেছনে শেখ ফজিলাতুন্নেছার কতটা অবদান রয়েছে। মানুষ দারুণ একজন মহীয়সী নারীকে চিনবে ও জানবে’।

প্রসঙ্গত ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র। সিনেমার পরিচালক ভারতীয় নির্মাতা শ্যাম বেনেগাল।

এতে মুজিব চরিত্রে আরিফিন শুভ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ, তৌকীর আহমেদ, নুসরাত ইমরোজ তিশা, নুসরাত ফারিয়া, চঞ্চল চৌধুরী, রাইসুল ইসলাম আসাদসহ শতাধিক শিল্পী।

Leave a Reply

Your email address will not be published.