যে কারণে আনন্দে আত্মহারা মুনমুন

ছোট পর্দার এ সময়ের দর্শকপ্রিয় অভিনেত্রী মুনমুন আহমেদ মুন। খুব অল্প দিনেই টেলিভিশন নাটকে সাবলীল অভিনয় দিয়ে নিজেকে চিনিয়েছেন তিনি। জায়গা করে নিয়েছেন দর্শক হৃদয়ে। শুরুতে সব ধরনের কাজে দেখা গেলেও এখন এই অভিনেত্রী কাজ করছেন বেছে বেছে। ভিউয়ের দৌড়েও পিছিয়ে নেই মুনমুন। কাজ করছেন নিয়মিত।

সম্প্রতি অভিনেত্রী ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে গ্রাজুয়েশন শেষ করেছেন। সদ্যই এর সপ্তম সমাবর্তন অনুষ্ঠিত হয়েছে। সমাবর্তন অনুষ্ঠান আয়োজন করা হয় ২০১৯ সালের ফল সেমিস্টার থেকে ২০২৩ সালের স্প্রিং সেমিস্টার পর্যন্ত সময়ে গ্র্যাজুয়েশন সম্পন্নকারী ৩ হাজার ১০৯ শিক্ষার্থীর জন্য।

এমন সাফল্যে উচ্ছ্বসিত মুনমুন। এই অর্জন বাবা-মাকে উৎসর্গ করেছেন তিনি। মুনমুন জানিয়েছেন তার এই জার্নিটা মোটেও সহজ ছিল না। কারণ, শোবিজে কাজের শুরুতে পরিবারের অনাগ্রহ ছিল। তবে এখন পুরোপুরি সহযোগিতা পাচ্ছেন তিনি। সে সময় কাজ করলেও পড়ালেখা নিয়মিত চালিয়ে নেওয়ার জন্য পরিবারের কাছে প্রতিজ্ঞাবদ্ধ হতে হয়েছিল তাকে। মুনমুন কথা রেখেছেন। তার এমন সাফল্যে খুশি পরিবার।

অনুভূতি ব্যক্ত করে মুনমুন বলেন, এ আনন্দ ভাষায় প্রকাশ করার মতো না। কারণ দীর্ঘ চার বছরের জার্নির ইতি হলো। পেশার পাশাপাশি পড়ালেখা চালিয়ে নেওয়া কঠিন। ঠিক মতো শেষ করতে পারায় অনুভূতি খুবই ভালো। বাবা-মা চান দেশের বাহিরে গিয়ে এমবিএ করি। কিন্তু আমি দেশেই করতে চাই।

বর্তমানে একক নাটক নিয়ে ব্যস্ত সময় পার করছেন মুনমুন। এরই মধ্যে শেষ করেছেন সকাল আহমেদ পরিচালিত ‘হাতুড়ে ডাক্তার’। প্রচারের অপেক্ষায় আছে ‘হ্যালো বেয়াইন’। শুক্রবার রাত সাড়ে ৯টায় এনটিভির পর্দায় প্রচারিত হবে ‘গিরিবাজ জুম্মান’। এটি রচনা ও পরিচালনা করেছেন আনোয়ার হোসেন।

নাটকের পাশাপাশি সিনেমাতেও কাজ করতে চান মুনমুন। এ প্রসঙ্গে তিনি বলেন, ভালো গল্প পেলে সিনেমায় কাজ করব। সবার মতো আমিও বড় পর্দায় কাজ করার স্বপ্ন দেখি। নিজেকে তৈরি করে সেই জার্নিতে যুক্ত করতে চাই। সবকিছু মিলিয়ে ভালো গল্প ও চরিত্র পেলে অচিরেই দেখা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.